২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

‘পুলিশের ধাওয়ায়’ ট্রাকচাপায় ২ শ্রমিক নিহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩৫ অপরাহ্ণ, ০৬ এপ্রিল ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ময়মনসিংহের ভালুকা উপজেলার শিল্প এলাকায় বেতন ভাতার দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ চলাকালে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বিক্ষোভ নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছুড়লে শ্রমিকরা দৌড়ে জীবন বাঁচানোর সময় ট্রাকচাপায় ২ জন নিহত হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় একাধিক শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার সকাল ১০টার দিকে উপজেলার জমিরদীয়া স্কয়ার মাস্টার বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। তারা সবাই ওই এলাকার ক্রাউন এ্যাপারেল কোম্পানীর শ্রমিক ছিল বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে বেতন ভাতার দাবি নিয়ে ক্রাউন এ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা বিক্ষোভ পালন করছিল। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যায় পরিবেশ শান্ত করতে। তখন শ্রমিক-পুলিশ সংঘর্ষ বাঁধে।

এক সময় শুরু হয় ইট-পাটকেল ছোড়াছুড়ি ও ধাওয়া-পাল্টা ধাওয়া। পরে পরিবেশ নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। এ সময় জীবন বাঁচাতে শ্রমিকরা দৌড় দেওয়ার সময় বিপরীত দিক থেকে আসা ময়মনসিংহগামী একটি ট্রাক দুজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই হারুন নামে একজন ও অজ্ঞাত আরও এক শ্রমিকসহ দু’জন নিহত হয়।

এ বিষয়ে ভালুকা মডেল থানার ওসি মাঈন উদ্দিন জানান, দুটি ঘটনা আলাদা। সকাল থেকে স্কয়ার মাস্টার বাড়ি এলাকার ক্রাউন এ্যাপারেল গার্মেন্টসের শ্রমিকরা বেতন ভাতার দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছিল। পরে খবর পেয়ে শিল্প পুলিশের টিম ঘটনাস্থলে যান। এ সময় শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে।

পরে পরিবেশ নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। তখন শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই ট্রাক চাপায় দুই শ্রমিক নিহত হন। তাদের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন