২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পুলিশে নিয়োগ: মাত্র ১২০ টাকার বিনিময়ে চাকরি পেলেন ১৩৮ যুবক-যুবতী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৭ পূর্বাহ্ণ, ১৯ মার্চ ২০২৩

পুলিশে নিয়োগ: মাত্র ১২০ টাকার বিনিময়ে চাকরি পেলেন ১৩৮ যুবক-যুবতী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: আবেদনের ১২০ টাকায় টাঙ্গাইলে পুলিশ কনস্টেবল পদে চাকরি পেলেন ১৩৮ জন। সম্পূর্ণ স্বচ্ছ, তদবিরবিহীন ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে। টাঙ্গাইলে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। একইসঙ্গে সবাইকে মিষ্টি মুখ করানো হয়। বুধবার রাতে পুলিশ লাইন্স মাল্টিপারপাস শেডে নতুন অন্তর্ভুক্ত পুলিশ সদস্যদের জেলা পুলিশের পক্ষ থেকে এ শুভেচ্ছা জানানো হয়।

জেলা পুলিশের তথ্যমতে মোট ১২২ জন পুরুষের মধ্যে সাধারণ কোঠায় ৯২, মুক্তিযোদ্ধা কোঠায় ১৫, পুলিশ পোষ্য ১১, আনসার ৩, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন। এছাড়া নারী সাধারণ ১৫, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন নিয়ে মোট ১৬ নারী পুলিশ কনস্টেবল নিয়োগ পেয়েছে। টাঙ্গাইলে ১৩৮ পদের জন্য গত ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই নিয়োগ পরীক্ষায় আবেদন করেছিল ৪ হাজার ৭০৬ জন। লিখিত পরীক্ষায় ৯৩১ জন অংশ নেয়। এর মধ্যে থেকে ২০১ জন উত্তীর্ণ হয়। নিয়োগপ্রাপ্তদের মধ্যে কৃষক দিনমজুর এবং হত দরিদ্র্য পরিবারের সন্তান রয়েছে।
গোপালপুরের নগদা শিমলা ইউনিয়নের উজ্জল মিয়া সাংবাদিকদের জানান, আমার বাবা একজন কৃষক। আমি লেখাপড়ার পাশাপাশি দুই বছর অন্যের দোকানে কর্মচারীর কাজ করেছি। অনেক কষ্ট করে লেখাপড়া করেছি। পুলিশের এ চাকরি আমার খুব দরকার ছিল। চাকরিতে উত্তীর্ণ হতে পেরে আমি খুবই আনন্দিত। আমি দেশের এবং মানুষের সেবা করতে চাই।
টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার সাংবাদিকদের বলেন, নিয়োগটি সম্পূর্ণ স্বচ্ছ করার লক্ষ্যে আইজিপি’র উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। আমরা টাঙ্গাইল জেলাবাসীকে কথা দিয়েছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেওয়ার। কথা রেখেছি। বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা ডিসেম্বর-২২ এর টাঙ্গাইল জেলার প্রাথমিকভাবে যারা নির্বাচিত হয়েছেন, তারা সম্পূর্ণ তদবিরবিহীন, প্রভাবমুক্ত, স্বচ্ছ, মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন। উত্তীর্ণ সকলকে আগামী দিনে ‘চাকরি নয়, সেবা’ এই মহান ব্রতে উজ্জীবিত হয়ে সততা, দেশপ্রেম এবং কর্মনিষ্ঠার মাধ্যমে দায়িত্ব পালন করে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার আহ্বান করছি।
এ সময় নিয়োগ বোর্ডের সদস্যসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।’
5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন