২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পুলিশ কর্মীদের আরও নিষ্ঠার সাথে কাজ করতে হবে: বিএমপি কমিশনার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪০ অপরাহ্ণ, ২৯ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগ একটি গুরুত্বপূর্ণ অংশ। কখনও রোদে পুড়ে, কখনও বৃষ্টিতে ভিজে শৃঙ্খলা রক্ষায় ভূমিকা রাখেন। সমালোচনার উর্ধ্বে থেকে নগরীর সড়ক পথে শৃঙ্খলা বিরাজ করাতে আরও নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।
রোববার (২৯ নভেম্বর) বেলা ১১টায় শহরের কালিবাড়ি রোডের শীতলাখোলা এলাকায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের কার্যালয় পরিদর্শন শেষে কর্মকর্তাদের উদ্দেশে ব্রিফকালে তিনি এসব কথা বলেন।

বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, সরকার পুলিশের আধুনিকায়ন তথা কল্যাণে সুযোগ-সুবিধাসহ সদিচ্ছার ব্যাপক বহিঃপ্রকাশ করেছেন। এতকিছুর পরও রাষ্ট্রের একজন যোগ্য কর্মচারী কখনোই নিয়ম, নৈতিকতা, লজ্জা পুলিশের ভাবমূর্তি বিসর্জন দিতে পারে না। জোর করে কেউ যদি নিজেকে অপরিবর্তিত রেখে অনিয়ম-দুর্নীতিযুক্ত কার্যক্রম করতে চায় তাকে শক্ত হাতে দমন করতে হবে।

কমিশনার বলেন, কারও অগ্রহণযোগ্য অপেশাদারিত্বের বিনিময়ে ঐতিহ্যবাহী পুলিশ বাহিনী নিয়ে কেউ নেতিবাচক ট্রল করবে, তা কখনোই মেনে নেওয়া হবে না। নিজ অবস্থান থেকে নিজের মন, বিবেক ও আত্মমর্যাদার কাছে পরিচ্ছন্ন থেকে স্বচ্ছতার ভিত্তিতে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. জাকির হোসেন মজুমদার এবং সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) প্রকৌশলী শাহেদ চৌধুরী প্রমুখ।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন