২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পুলিশ হেফাজতে যুবকের চোখ বেঁধে নির্যাতন, ওসি ক্লোজড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩২ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: নড়াইলের লোহাগড়া থানা পুলিশের হেফাজতে শিহাব মল্লিক (২৮) নামের এক ব্যবসায়ীকে চোখ বেঁধে ও হাতকড়া পরিয়ে নির্যাতনের অভিযোগে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেনকে ক্লোজড করা হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে তাকে থানা থেকে প্রত্যাহার করে মেহেরপুর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রশাসনিক কাজে অবহেলায় লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেনকে প্রত্যাহার করে মেহেরপুর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

নির্যাতনের শিকার শিহাব মল্লিক লোহাগড়া পৌর এলাকার গোপীনাথপুর গ্রামের এনামুল মল্লিকের ছেলে।

তিনি জানান, গত ২ নভেম্বর পারিবারিক বিরোধের জের ধরে ফুফাতো ভাই বদরুল মল্লিককে মারধোর করেন তিনি। এ ঘটনায় বদরুল মল্লিকের ছোট ভাই মনিরুল মল্লিক বাদী হয়ে তাকে (শিহাব) ও তার মা বিউটি বেগমকে আসামি করে ঘটনার দিনই লোহাগড়া থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই নুরুস সালাম সিদ্দিক পরদিন রোববার সন্ধ্যায় তাকে গ্রেফতার করে থানা হেফাজতে রেখেন। রাত সাড়ে ১১টার দিকে এসআই সিদ্দিক তাকে হাতকড়া পরিয়ে এবং চোখ বেঁধে ফেলে মারধর শুরু করেন। পরের দিন ৪ নভেম্বর (সোমবার) সকাল পর্যন্ত কয়েক দফায় তার ওপর নির্যাতন চলানো হয়। নির্যাতন সহ্য করতে না পেরে তিনি কয়েকবার জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে কিছুটা সুস্থ করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। গত বৃহস্পতিবার (৭ নভেম্বর) তিনি জামিনে মুক্ত হয়ে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার মো. ইমরান শেখকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন