২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পূর্ণাঙ্গ হাসপাতালের দাবিতে তালতলীতে মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১২ অপরাহ্ণ, ১৩ জুলাই ২০২০

বার্তা পরিবেশক তালতলী (বরগুনা):: বরগুনার তালতলীতে পূর্ণাঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দাবীতে উপজেলার গুরুত্বপূর্ন ১৩টি বাজারে একযোগে অর্ধলক্ষাধিক মানুষ স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। একই সাথে গনস্বাক্ষর উঠিয়ে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে।

সোমবার (১৩ জুলাই) বেলা ১১টার দিকে বৃষ্টিতে ভিজে এ মানববন্ধন ও গনস্বাক্ষরে সরকার দলীয় লোক ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

উপজেলার যে সকল স্থানে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে তা হলো- তালতলী সদর, পচাঁকোড়ালিয়া বাজার, ছোটবগী, কচুপাত্রা, লাউপাড়া, কড়ইবাড়িয়া, ফকিরহাট, বারঘর, শানুর বাজার, নিদ্রা বাজারসহ আরও অনেক স্থান।

জানা গেছে, ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে আমতলী-তালতলী সংসদীয় আসনে নির্বাচন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি নির্বাচিত হয়েছিলেন। তখন তিনি যে প্রতিশ্রুতি সেই অনুযায়ী ২০১২ সালের ৫ জানুয়ারী তালতলীতে উপজেলায় রুপান্তর করেন। তবে উপজেলা ঘোষণার সাড়ে ৮ বছরেও প্রতিষ্ঠা হয়নি উপজেলার আড়াইলক্ষ মানুষের স্বাস্থ্য সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

তালতলী উপজেলাটি সাগড় পারের উপজেলা। অত্যন্ত দুর্গম এলাকা। প্রতিনিয়ত তারা স্বাস্থ্য সমস্যায় ভুগছেন। অথচ উপজেলায় নেই কোন হাসপাতাল। নেই কোন এ্যাম্বুলেন্স। মুমুর্ষ অসহায় দরিদ্র রোগীদের আল্লাহর উপর কিংবা ওঝা কবিরাজের উপর ভরসা করা ছাড়া তাদের আর কোন উপায় থাকে না। একটু ভিত্তশালীরা পার্শ্ববর্তী আমতলী কিংবা অন্য কোথাও নিয়ে চিকিৎসা করান। আর গরীব হত দরিদ্ররা মরেন বাড়িতে বসে। এখানে পূর্নাঙ্গ হাসপাতাল প্রতিষ্ঠা না হওয়ায় স্বাস্থ্য কর্তৃপক্ষ চিকিৎসক, ওষুধ সামগ্রী, এ্যাম্বুলেন্স কিছুই দিতে পারছে না। পারছেনা রোগীদের জন্য ইনডোর ব্যবস্থা চালু করতে। বছরের পর বছর তালতলী উপজেলা পূর্নাঙ্গ হাসপাতাল চালুর জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে এবং স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি চালাচালি করলেও কোন কাজ হয়নি বলে জানান স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন