২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৬ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২১

পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও ঝালকাঠি >> ঝালকাঠির নলছিটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন লাভলুর বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা মো. আলতাফ হোসেনের জমি জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (৩০ জুলাই) বেলা ১১টায় নলছিটি সাংবাদিক ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওই মুক্তিযোদ্ধা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, উপজেলার অনুরাগ মৌজার জেএল নম্বর ১২১ এর ৯ নম্বর খতিয়ানের (বর্তমান খতিয়ান নম্বর ৫২০) ৩০৫ নম্বর দাগের মূল মালিক অলিউল ইসলাম চৌধুরীর কাছ থেকে তিনি ৩১ শতাংশ জমি ক্রয় করেন। দীর্ঘ ৩২ বছর ভোগদখল করে চাষাবাদ করেন। ২০১৪ সালে নজরুল ইসলাম ও জলিল হাওলাদার গংয়ের থেকে একই দাগে কয়েক শতাংশ জমি ক্রয় করেন বর্তমান কাউন্সিলর লাভলু।

গত ২৫ ফেব্রুয়ারি মাটি কেটে ওই দাগের জমি ভরাটের বিষয়টি জানতে পেরে তিনি সেখানে গিয়ে বাঁধা দিলে কাউন্সিলর লাভলু তাকে অশ্লীল ভাষায় গালাগালি ও জীবননাশের হুমকি দেন। এ ঘটনায় তিনি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর মেয়রের কাছে লিখিত অভিযোগ করেও কোন সুরাহা পায়নি। কোন উপায় না পেয়ে গত ২৪ মে ঝালকাঠি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে।

এ ঘটনার পর গত ২৯ জুলাই গাছ কাটার মিথ্যা অভিযোগে তার ছেলে শিমুলের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই কাউন্সিলর। বর্তমানে তিনি ও তার পরিবারের সদস্যরা কাউন্সিলর লাভলুর হামলা ও মিথ্যা মামলার আতঙ্কে আছেন।

সংবাদ সম্মেলন আনিত অভিযোগ মিথ্যা দাবি করে কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন লাভলু জানান, ওই জমি নিয়ে মামলা চলছে। আমি দীর্ঘদিন যাবৎ জমিটি ভোগদখল করে আসছি।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন