২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

প্রকাশিত সংবাদে বাসদ নেত্রী মনীষা চক্রবর্তীর প্রতিবাদ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৩ অপরাহ্ণ, ২১ জুন ২০২১

প্রকাশিত সংবাদে বাসদ নেত্রী মনীষা চক্রবর্তীর প্রতিবাদ

‘বাকেরগঞ্জ পল্লীতে বরিশাল বাসদ নেত্রীর মাস্তানি: মারধর অভিযোগ’ শিরোনামে প্রকাশি সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ডাক্তার মনীষা চক্রবর্তী।

আজ এক বিবৃতিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন- গতকাল রোববার (২০ জুন) বরিশালটাইমসসহ কয়েকটি অনলাইন পত্রিকা ও আজ ২১ জুন আঞ্চলিক দৈনিকে প্রকাশিত ‘বাকেরগঞ্জে মনীষা চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ’ শীর্ষক একটি নিউজে ভুল ও মিথ্যা তথ্য উপস্থাপন করা হয়েছে।
তিনি দাবি করেন, বাকেরগঞ্জের শ্যামপুরে তার প্রপিতামহরা দুইশো বছর ধরে বসবাস করে আসছেন ও সেখানে তাদের তিন পুরুষের ভিটাবাড়ি আছে। তার চাচা প্রখ্যাত আইনজীবী অ্যাডভোকেট শান্তি চক্রবর্তী মূলত তাদের পৈতৃক জমিজমা দেখাশোনা করতেন। ২০১৩ সালে তিনি মারা যাওয়ার পর থেকে শান্তি চক্রবর্তীর সৎ ভাইর ছেলে শংকর চক্রবর্তী, প্রদীপ চক্রবর্তী ও সমীর চক্রবর্তী এই জায়গা দখল করার পায়তারা শুরু করে ও কিছু জাল কাগজপত্র তৈরি করে। সাম্প্রতিক সময়ে এই গোষ্ঠীর এক আত্মীয়র সূত্রে বরিশালের একটি প্রভাবশালী রাজনৈতিক মহলের ইন্ধনে বারবার এরা ডাঃ মনীষা চক্রবর্তীর দখলে থাকা পৈতৃক জমি জোরপূর্বক দখল করার জন্য উদ্যত হতে থাকে।

সর্বশেষ গত ১৯ জুন সকালে শংকর, সমীর ও প্রদীপ ডাঃ মনীষার বাড়ির পেছনের একটি জমিতে জোরপূর্বক ট্রাক্টর নামিয়ে চাষ শুরু করে। ওই জমিতে ডাঃ মনীষাদের বর্গাদাররা একশো বছর ধরে চাষ করে আসছে এবং এ বছর ও তারা ইতিমধ্যে ওই জমি চাষ করে ফেলেছিল। বর্গাদাররা তাদের চাষের জমিতে দখলদাররা চাষ করতে এলে বারবার বাধা দিলেও তারা সেখানে কর্নপাত করেনি। পরে দুপুরে মনীষা ও স্থানীয়রা সেখানে একত্রে গেলে ট্রাক্টরচালক তার ট্রাক্টর ফেলে পালিয়ে যায়। শংকর ও সমীর ডাঃ মনীষার সাথে অসৌজন্যমূলক আচরণ করায় সেখানে মনীষার বর্গাদাররা প্রতিবাদ করে, পরে দখলদাররা স্থানত্যাগ করে। ট্রাক্টরের মালিককে পাওয়া না যাওয়ায় স্থানীয় অভিভাবক হিসেবে নাটু জমিদার বাড়িতে নাটু বাবুরপত্নী ছায়া রায় চৌধুরীর জিম্মায় ট্রাক্টরটি রেখে আসা হয়। এখানে উল্লেখ্য যে শ্যামপুর যাবার আগে ডাঃ মনীষা বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোনে পরিস্থিতি জানিয়েই সেখানে জমি দখল থেকে রক্ষা করতে গিয়েছিলেন, কোন ত্রাস সৃষ্টি করতে নয়। শংকর চক্রবর্তী গং নির্বাচনের ডামাঢোলের মধ্যে জমি দখল করার সুযোগ নিতে গিয়েছিলেন। জমি দখল করতে না পেরে তারা যে অভিযোগ ডাঃ মনীষা চক্রবর্তীর নামে এনেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত।

ডাঃ মনীষা বলেন, গ্রামের বাড়ির জায়গায় গতবছর থেকে বাসদের উদ্যোগে একটি মানবতার কৃষি খামার, শহীদ সুধীর কুমার স্মৃতি পাঠাগার ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিতে একটি স্বাস্থ্যকেন্দ্রের কাজ শুরু হবার পর থেকে এতদিন ধরে যারা জায়গা দখলের ষড়যন্ত্র করে আসছিল তারা নানাভাবে কাজগুলোকে বাধাগ্রস্ত করার চেষ্টা করে আসছে। ডাঃ মনীষার পৈতৃক জমিতে একটি খামার করে সেই খামারের লভ্যাংশ দিয়ে বরিশালে শ্রমিকদের জন্য বিনামূল্যে ‘শ্রমিক হাসপাতাল’ করার পরিকল্পনা নিয়ে সেখানে কাজ করা হচ্ছে, পাশাপাশি এলাকাবাসীর কর্মসংস্থান, বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করা, শিশুদের মানসিক বিকাশের জন্য পাঠাগার ও খেলাধুলার আয়োজনসহ নানা আয়োজন সেখানে পরিচালিত হচ্ছে। কাজেই হীন স্বার্থে মিথ্যা ও ভুল তথ্য পরিবেশন করে জনগনকে বিভ্রান্ত না করার জন্য ডা. মনীষা চক্রবর্তী সংবাদমাধ্যমগুলির প্রতি আহবান জানিয়েছে।

এদিকে বরিশালটাইমস পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবেদকের ব্যাখ্যা হচ্ছে, ‘গতকাল ২০ জুন যে সংবাদটি প্রকাশ পেয়েছে তা ভিত্তিহীন বলার কোনো সুযোগ নেই। কারণ পুরো প্রতিবেদনটি একটি অভিযোগপত্রের বরাত দিয়ে করা হয়েছে, যেই অভিযোগটি বাকেরগঞ্জ থানা পুলিশ গ্রহণ করেছে এবং তা তদন্তও শুরু করেছে, বলে ওসি জানিয়েছেন।’

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন