২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

প্রতারণা মামলায় এক দিনের রিমান্ডে গায়ক নোবেল

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৩৯ অপরাহ্ণ, ২০ মে ২০২৩

প্রতারণা মামলায় এক দিনের রিমান্ডে গায়ক নোবেল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: অগ্রিম টাকা নিয়ে শোতে হাজির না হওয়াসহ একাধিক প্রতারণার মামলায় গায়ক মাঈনুল আহসান নোবেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। শনিবার সকালে তাকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এবং জিজ্ঞাসাবাদ শেষে এদিন দুপুরে আদালতে হাজির করা হয়।

এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিনদিনের রিমান্ডে নিতে আবেদন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। অন্যদিকে তার আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীর একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সকালে পৌনে ১১টার দিকে গায়ক নোবেলকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে আনা একাধিক অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এর আগে গায়ক নোবেলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় প্রতারণার মামলা হয়। মামলায় তার বিরুদ্ধে অনুষ্ঠানে না গিয়ে এক লাখ ৭২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করা হয়।

গত ১৬ মে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের ‘এসএসসি ব্যাচ ২০১৬’-এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। ১৭ মে আদালত মামলা আকারে এজাহার গ্রহণ করেছেন।

এজাহারে বলা হয়, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনীর আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে এক লাখ ৭৫ হাজার টাকা ঠিক করা হয়। এরপর নোবেলকে বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টেসহ সর্বমোট এক লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এ অর্থ আত্মসাৎ করেন।

এর আগে গত ২৬ এপ্রিল কুড়িগ্রামে গান পরিবেশনের সময় মঞ্চে নোবেলের ‘অসংলগ্ন আচরণে’ ক্ষুব্ধ হয়ে জুতা ও পানির বোতল ছুড়েছে দর্শক। আর তাতে পণ্ড হয় ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি ও সুর্বণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন