২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের আজ জন্মদিন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীমের জন্মদিন আজ (২৬ নভেম্বর)। ১৯৫০ সালের এই দিনে তিনি বরিশাল শহরের পৈত্রিক নিবাসে জন্মগ্রহণ করেন। এই রাজনীতিবিদের ৭০তম জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতৃবৃন্দসহ সংসদীয় এলাকা বরিশাল সদর আসনের নেতাকর্মীরা।

বরিশাল সদর আসনের সাংসদ জাহিদ ফারুকের জন্মদিনে কোন ধরনের আড়ম্বর না থাকলেও কর্মী-সমর্থকেরা ছোট্ট পরিসরে পালনের উদ্যোগ নিয়েছে। নির্বাচনী এলাকার বিভিন্ন মসজিদে দোয়া-মোনাজাতের মাধ্যমে তার দীর্ঘায়ু কামনা করা হচ্ছে।

সেনাবাহিনীর সাবেক এই কর্মকর্তা স্বাধীনতার স্বপেক্ষ শক্তি আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হওয়ার পরে ২০০৮ সালে তিনি নৌকা প্রতীক নিয়ে বরিশাল সদর আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সেই দফায় তিনি অল্পকিছু ভোটে পরাজিত হলেও গত ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপি প্রার্থীকে বিপুল ভোটে হারিয়ে এই আসনে জয়ী হন বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক।

পরে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার মন্ত্রিসভার পানিসম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে তাঁকে নিয়োগ দেওয়া হয়।

এই আওয়ামী লীগ নেতা বরিশালটাইমসকে জানিয়েছেন- জন্মদিনে তাঁর বিশেষ কোন আয়োজন নেই। তবে পরিবার পরিজনদের নিয়ে সন্ধ্যার পরে একটি কেক কাটতে যাচ্ছেন।

এর আগে সকালে ঘুম থেক উঠে নাস্তা সেরে প্রতিদিনের মতো মন্ত্রণালয়ে যান সরকারের এই মন্ত্রী।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন