১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে তালতলীতে সাজ সাজ রব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫০ অপরাহ্ণ, ২৫ অক্টোবর ২০১৮

আগামী শনিবার (২৭ অক্টোবর) বরগুনার তালতলী উপজেলা সফরে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার এই সফরক ঘিরে আনন্দের জোয়ার বইছে রাখাইন অধ্যুষিত উপকূলীয় জনপদ বরগুনার তালতলীতে। তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগ নেতাকর্মীরা ব্যস্ত সময় পার করছেন।

২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনের সময় তৎকালীন বরগুনা-৩ (আমতলী-তালতলী) আসন থেকে নির্বাচনে দাঁড়িয়ে বিপুল ভোটে জয়লাভ করেন শেখ হাসিনা। আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে নেত্রীর আগমনকে ঘিরে তাই জেলায় তৈরি হয়েছে উৎসবের আমেজ। সর্বশেষ ২০১৩ সালের ১৯ নভেম্বর তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী। দীর্ঘ সময় পর নিজ নির্বাচনি এলাকায় তার আগমন নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি করেছে।

প্রধানমন্ত্রীর এ সফরে বরগুনার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, বামনা ও বেতাগী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, জেলা গ্রন্থাগার, বরগুনা জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক নির্মাণসহ একাধিক প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর সফরকে সফল করতে মঙ্গলবার তালতলী সফর করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বরিশাল বিভাগের দায়িত্বরত সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত একান্ত সহকারী সাইফুজ্জামান শেখর। এসময় উপজেলা আওয়ামী লীগ মিলনায়তনে আ ফ ম বাহাউদ্দিন নাসিম জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। সেখানে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. কামরুল আহসান মহারাজ, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি উল কবির জমাদার, সাধারণ সম্পাদক তৌফিক উজ্জামান তনু প্রমুখ।

এছাড়া প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে বরগুনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার মো. মারুফ হাসানের উপস্থিতিতে প্রশাসনের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৮ অক্টোবর দেশব্যাপী উন্নয়ন মেলা উপলক্ষে আমতলীতে আয়োজিত টেলি কনফারেন্সের সময় ঘোষণা দিয়েছিলেন, কিছুদিনের মধ্যে তিনি পটুয়াখালীর পায়রা বন্দর পরিদর্শনে আসবেন। ওই সময় আমতলী এবং তালতলীর জনগণের সঙ্গে সাক্ষাৎ হবে। এর পরপরই বরগুনার তালতলী উপজেলায় প্রধানমন্ত্রীর সফর কর্মসূচি ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে তৃণমূল আওয়ামী লীগসহ সব স্তরের মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। এবিষয়ে জানতে চাইলে বরগুনা জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমনে বরগুনার আওয়ামী লীগ ও জনসাধারণের মধ্যে উৎসবের আমেজ বইছে।’

বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি কামরুল আহসান মহারাজ বলেন, ‘তালতলীসহ বরগুনা জেলার মানুষের প্রাণপ্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরগুনায় আগমন উপলক্ষে আনন্দের জোয়ার বইছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এই সফর আমাদের জন্য আশার আলো হয়ে দেখা দিয়েছে।’ প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে বরগুনা-১ আসনে পরিবর্তনের রাজনীতি আরও গতিশীল হবে উল্লেখ করে তিনি বলেন, ‘বরগুনা জেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগসহ সব অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে নেত্রীকে বরণ করতে।’

বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী-তালতলী) আসনের সাংসদ সদস্য ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, ‘বরগুনার তালতলী সফরের সময় জননেত্রী শেখ হাসিনা তার প্রতিশ্রুত বরগুনার ২৫০ বেডের নবনির্মিত হাসপাতাল, জেলা পাবলিক লাইব্রেরি, নবনির্মিত কয়েকটি কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন স্থাপনা উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর সফর যাতে ফলপ্রসূ হয় সেজন্য সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হযেছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন