২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

প্রবাসীদের সেবায় আসছে ‘দূতাবাস অ্যাপ’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০১৯

মাল্টা প্রবাসীদের সেবা নিশ্চিতে দূতাবাসের নামে অ্যাপ চালুর কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সম্প্রতি দেশটির আওয়ামী লীগ এবং প্রবাসী বাংলাদেশিদের দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী ‘দূতাবাস অ্যাপ’ চালুর বিষয়ে বলেন।

মাল্টা গিজিরা শহরের একটি হলে সংবর্ধনা দেয়া হয় পররাষ্ট্রমন্ত্রীকে। এ সময় প্রবাসীদের সেবা প্রদান করতে তিনি দূতাবাসকে নির্দেশ দেন। মাল্টা আগমন উপলক্ষে দেশটির গিজিরা শহরে সংবর্ধনা অনুষ্ঠানে মাল্টা ফরেন মিনিস্টার কারমেলো আবেলা ও তার সহধর্মণীসহ গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন এবং মাল্টার বিভিন্ন শহরের মেয়র-কাউন্সিলর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

লন্ডনে দূত সম্মেলন শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. কে একে আবদুল মোমেন মাল্টায় দুই দেশের মধ্যে নিয়মিত দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন। বৈঠকে কূটনীতিকদের প্রশিক্ষণ বিষয়ে চুক্তি বা সমাঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

এছাড়াও মাল্টা সরকারের সঙ্গে নির্দিষ্ট বৈঠকে দ্বিপক্ষীয় পলিটিক্যাল কনসালটেশন বিষয়ে সমাঝোতা চুক্তির মধ্য দিয়ে উভয় দেশের সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হয়েছে বলেও উল্লেখ করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে মাল্টা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজেম আলী স্বপন, সাধারণ সম্পাদক আপেল আমিন কাউসারসহ আওয়ামী লীগের নেতাকর্মী এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন