১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

প্রমোদতরীতে ঘুরতে লাগবে ২৫ লাখ টাকা: তবুও শেষ এক বছরের সব টিকিট

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৫ অপরাহ্ণ, ১৪ জানুয়ারি ২০২৩

প্রমোদতরীতে ঘুরতে লাগবে ২৫ লাখ টাকা: তবুও শেষ এক বছরের সব টিকিট

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বিশ্বের সবচেয়ে বড় নদী-বিহারের প্রমোদতরী গঙ্গা বিলাসের আগামী এক বছরের সব টিকিট বিক্রি হয়ে গেছে। প্রমোদতরীটির পরিচালনাকারী সংস্থা এ তথ্য জানিয়েছে। খবর টাইমস নাউয়ের।

শুক্রবার (১৩ জানুয়ারি) গঙ্গা বিলাস প্রমোদতরীটি উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটি ভারতের উত্তর প্রদেশ থেকে যাত্রা শুরু করে বাংলাদেশ হয়ে আসামে যাবে। যাত্রার স্থল থেকে গন্তব্যে পৌঁছাতে সময় লাগবে ৫১ দিন। প্রমোদতরীটি দিয়ে নদী-বিলাস করতে একেকজনের খরচ হবে প্রায় ২০ লাখ রুপি। যা বাংলাদেশের অর্থে ২৫ লাখ টাকারও বেশি। এই উচ্চমূল্য সত্ত্বেও ২০২৪ সালের মার্চ মাস পর্যন্ত গঙ্গা বিলাসের সব টিকিট বিক্রি হয়ে গেছে।

প্রমোদতরীটির পরিচালক রাজ সিং বলেছেন, ‘এখন ২০২৪ সালের মার্চের পর যদি কেউ ভ্রমণ করত চান তাহলে টিকিট বুক করা সম্ভব।’

এদিকে প্রমোদতরীটি যখন যাত্রা শুরু করবে তখন পর্যটকদের শুধুমাত্র ভারতীয় নিরামিষ এবং অ্যালকোহলবিহীন পানীয় দেওয়া হবে। এছাড়া পর্যটকদের স্থানীয় খাবার ও মৌসুমী শাক-সবজি খাওয়ানো হবে। প্রমোদতরীটিতে কোনো আমিষ এবং অ্যালকোহল থাকবে না বলে জানিয়েছেন রাজ সিং।

৬২ মিটার দীর্ঘ এ প্রমোদতরীটি পুরোপুরি ভারতে তৈরি করা হয়েছে। খরচ হয়েছে ৬৮ কোটি রুপি। রাজ সিং বলেছেন, ‘অন্য কোথাও এটি তৈরি করলে যে অর্থ খরচ হতো আমরা ভারতে অর্ধেক অর্থে এটি তৈরি করেছি।’

৫১ দিনের যাত্রায় মোট ৩ হাজার ২০০ কিলোমিটার ভ্রমণ করবে প্রমোদতরীটি। ভারতের পাঁচটি রাজ্য ও বাংলাদেশ মিলিয়ে পাড়ি দেবে ২৭টি নদী। এটিতে রয়েছে ১৮টি স্যুট। যেগুলোতে ৩৬ জন পর্যটক থাকতে পারবেন।

এই ৫১ দিনের যাত্রায় মোট ৫০টি পর্যটন স্পটে থামবে গঙ্গা বিলাস। যার মধ্যে থাকবে বিশ্বের ঐতিহ্যবাহী স্থান, জাতীয় পার্ক, নদীর ঘাট, বিহারের গুরুত্বপূর্ণ পাটনা শহর, ঝাড়খণ্ডের সাহীবগঞ্জ, কলকাতার ওয়েস্ট বেঙ্গল, বাংলাদেশের ঢাকা এবং আসামের গুয়াহাটি।

সূত্র: টাইমস নাউ

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন