১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

প্রার্দীশিবপুরে নৌকার প্রার্থী হতে চান ছাত্রলীগ নেতা মিরাজ, দলীয় ফরম সংগ্রহ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার প্রার্দীশিবপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার দৌড়ে নেমেছেন ছাত্রলীগ নেতা জাকারিয়া সোয়েব মিরাজ। এই ছাত্রনেতা ইতিমধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেও ওই ইউনিয়নে আরও বেশ কয়েকজন প্রার্থিতা চাওয়ার কথা শোনা গেছে। তবে মিরাজকে নিয়ে এলাকায় ঢের আলোচনা চলছে এবং তার মনোনয়ন প্রাপ্তির বিষয়টি নিয়ে ভাবছে ভোটরেরা। বরিশাল মহানগর ছাত্রলীগ সহ-সভপতি মিরাজ একই ইউনিয়নে বিগত নির্বাচনে প্রার্থী হলেও শেষ পর্যন্ত নৌকা প্রতীকে সমর্থন রেখে সরে দাড়িয়েছিলেন।

এবার তিনি নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী হওয়ায় ইউনিয়নের ভোটারেরা তার দিকেই ঝুকতে শুরু করেছে। মিরাজ জানিয়েছেন, ভোটারদের চাহিদার প্রেক্ষিতে গত ২১ জানুয়ারি তিনি দলীয় মনোনয়ন সংগ্রহ করেছে। মা ফিরোজা বেগমকে সাথে বাকেরগঞ্জ পৌর মেয়র লোকমান ডাকুয়ার হাত থেকে মনোনয়ন সংগ্রহ করেন এবং একদিন বাদে জমা দিয়েছেন। এর আগে তিনি বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মা শাহানারা আব্দুল্লাহ’র কবর জিয়ারত করেন।

করোনা দুর্যোগে ছাত্রলীগ নেতা মিরাজ ইউনিয়নের সাধারণ মানুষের পাশে ছিলেন এবং যতসামান্য সাহায্য-সহযোগিতা করেন। এছাড়া তিনি এলাকায় সামাজিক-রাজনৈতিক কর্মকান্ডে বেশ ইতিবাচক ভুমিকা রাখেন। যা নিয়ে খোদ আওয়ামী লীগের নেতাদের মুখে তার প্রসাংশা শোনা গেছে।

উল্লেখ, প্রার্দীশিবপুর ইউনিয়নে মার্চ মাসের শেষের দিকে নির্বাচন হওয়ার সিদ্ধন্ত রয়েছে। যদিও এখন পর্যন্ত চূড়ান্ত দিনক্ষণ নির্ধারণ করেনি নির্বাচন কমিশন।

দলীয় মনোনয়ন পেলে এবার মিরাজ প্রার্থী হওয়ার কথা জানিয়ে বলেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসসহ একাধিক দায়িত্বশীল নেতার সাথে আলোচনা করে দলের কাছে মনোনয়ন চেয়েছেন এবং ফরম সংগ্রহ করেন। তবে দল না চাইলে তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন না।

ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে ভুমিকা তুলে ধরে এই ছাত্রলীগ নেতা জানান, যে কোনো দুর্যোগে তিনি সব সম্প্রদায়ের মানুষের পাশে থেকেছেন এবং সহযোগিতার হাত প্রসারিত করেছেন। ফলে ইউনিয়নবাসী তাকে প্রার্থী হিসেবে দেখতে চাইছে। যদি ব্যাটে বলে মিলে যায় তাহলে তিনি আসন্ন নির্বাচনে এই ইউনিয়নে নৌকার হাল ধরবেন।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন