২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

প্রিয়া সাহার বিরুদ্ধে ঝালকাঠি আদালতেও মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৯ অপরাহ্ণ, ২১ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক, ঝালকাঠি:: হোয়াই হাউজে মার্কিন প্রেসিডেন্টের কাছে দেয়া বক্তব্যে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত এবং রাষ্ট্রের সাথে সরাসরি রাষ্ট্রদ্রোহিতা করার অভিযোগে প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাসের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে নালিশী অভিযোগ দায়ের হয়েছে।

সোমবার সকালে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে এ অভিযোগটি দায়ের করেন ঝালকাঠি শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. ছবির হোসেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, আসামী প্রিয়া সাহা রাষ্ট্র বিরোধী অপরাধী। সরকারকে সার্বভৌমত্ব হতে বঞ্চিত করতে ষড়ডন্ত্রে লিপ্ত। প্রিয়া সাহার বক্তব্য বাংলাদেশের আইনগত প্রতিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা, বিদ্যেষ ও বৈরিতায় উদ্রেক সৃষ্টিকারী। মামলার আরও উল্লেখ করা হয়েছে, সম্প্রতি বাংলাদেশে উগ্রমৌলবাদ ও মৌলবাদের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ দ্বারা বিশ্বে প্রশংসিত হয়েছে।  সেখানে প্রিয়া সাহার উক্তিতে শ্রেণি বিশেষের মধ্যে আতংক সৃষ্টি, শান্তি ভঙ্গ এবং বিদেশীদের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ন সম্পর্ক রক্ষায় অনিষ্টকর।

বাংলাদেশ দন্ডবিধির ১২১ (এ), ১২৪ (এ), ৫০৫ (এ) ধারায় প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীসহ আইনগত ব্যবস্থা গ্রহণেরও আবেদন করা হয়েছে এ মামলায়।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রুহুল আমিন রিজভী জানিয়েছেন, নালিশী অভিযোগটি বিচারক এএইচএম ইমরানুর রহমান আমলে নিয়েছেন। তবে এখন পর্যন্ত কোন আদেশ দেননি আদালত।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন