২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

প্রেম প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলছাত্রীর ওপর হামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০১৭

পটুয়াখালীর কলাপাড়ায় প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় ফাতিমা আক্তার (১৫) নামে এক স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করেছে স্থানীয় বখাটেরা। শনিবার (২৩ সেপ্টেম্বর) উপজেলার ধানখালী ইউনিয়নের পূর্বলোন্দা গ্রামে এই ঘটনা ঘটে।

ওই সময় ফাতিমার দুই সহপাঠী সুমনা ও জহিরুল দৌড়ে পাশের এক দোকানে আশ্রয় নেয়। তারা ধানখালী আশ্রাব একাডেমী’র শিক্ষার্থী বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার বখাটে রাহাত খান দীর্ঘ দিন ধরে ফাতিমাকে প্রেম নিবেদন করে আসছিল। শনিবার ওই স্কুলে যাওয়ার পথে ফাতিমার গতিরোধ করেন রাহাত তার সহযোগী হাদী দেওয়ান, তাইজুল ইসলাম, আব্দুল মালেক ও সাইফুল ইসলাম।

একপর্যায়ে তারা ওই স্কুলছাত্রীকে প্রেমের প্রস্তাব দেন। এতে সে রাজি না হওয়ায় চর-থাপ্পর, কিল-ঘুষি. লাথি ও লাঠিপেটা করে অচেতন অবস্থায় রাস্তায় ফেলে রাখা হয়। খবর পেয়ে বিদ্যালয়ের শিক্ষকরা ফাতিমাকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় ভাবে চিকিৎসা দিয়েছেন।’

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, প্রতিদিনের মতো ধানখালীর গিলাতলা গ্রাম থেকে আরো দুই সহপাঠীসহ ফাতিমা ধানখালী আশ্রাব একাডেমিতে যাচ্ছিল। পথিমধ্যে ফাতিমার পথরোধ করে রাহাত ও তার সহযোগীরা অশোভন কথাবার্তা বলতে থাকেন। এমনকি কুপ্রস্তাব দিয়ে বখাটেপনা শুরু করে।

এতে প্রতিবাদ করলে ফাতিমার ওপর হামলা চালায় রাহাত ও তার সহযোগী সন্ত্রাসীরা। একপর্যায়ে স্কুলছাত্রী রাস্তায় অচেতন হয়ে পড়ে।

পরিস্থিতি বেগতিক দেখে সটকে পরে রাহাত ও তার সহযোগীরা।

স্থানীয়রা জানায়, রাহাত এলাকার চিহ্নিত বখাটে ছেলে। তার কয়েক সহযোগীসহ সে প্রায়ই স্কুল-কলেজগামী ছাত্রীদের উত্যক্ত করে আসছে। রাহাত পশ্চিম লোন্দা গ্রামের জসিম খানের ছেলে। বখাটে রাহাত এর আগে ৫টি বিয়ে করেছেন।

এই ঘটনায় স্কুলের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুখ রঞ্জন তালুকদার জানান, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির সাথে পরামর্শ করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ধানখালী ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ গাজী জানান, রাহাতসহ ঘটনার সাথে জড়িতরা এলাকার সন্ত্রাসী।

ভিকটিমকে কলাপাড়া থানায় নিয়ে আসতে বলেছি, মামলা করা হবে বলে তিনি উল্লেখ করেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম শাহনেওয়াজ জানান, এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন