২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ফার্মেসিতে ভারতীয় ওষুধ, দেড় লাখ টাকা জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, ১৮ জুন ২০১৯

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অনুমোদনহীন ও নকল ভারতীয় ওষুধ বিক্রির দায়ে ১৪ ফার্মেসিকে ১ লাখ ৪৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৭ জুন) এ অভিযানে নেতৃত্ব দেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা। উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামরুল হাসান।

দণ্ডপ্রাপ্ত ফার্মেসি ও জরিমানার পরিমাণ হলো- নিউ বাহার ফার্মেসি ৫০ হাজার টাকা, জেনারেল মেডিকেল হল পাঁচ হাজার, ফিরোজা ফার্মেসি পাঁচ হাজার, মায়া ফার্মেসি ১৫ হাজার, মনি ফার্মেসি দুই হাজার, চন্দ্রঘোনা মেডিকেল হল ২০ হাজার, বিশ্বাস মেডিকেল হল দুই হাজার, ইকবাল ফার্মেসি দুই হাজার, রাঙ্গুনিয়া ফার্মেসি দুই হাজার, কেয়ার মেডিকেল হল পাঁচ হাজার ও নূরজাহান ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা জানান, ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মোট ১৪টি ফার্মেসিতে অনুমোদনহীন ও নকল ভারতীয় ওষুধ পাওয়া গেছে। এ অভিযোগে ওই দোকান মালিকদের বিভিন্ন অঙ্কে জরিমানা করা হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন