২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ফিরতি পথে বরিশালে প্রমোদতরী গঙ্গাবিলাস

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:২৮ অপরাহ্ণ, ২০ মার্চ ২০২৩

ফিরতি পথে বরিশালে প্রমোদতরী গঙ্গাবিলাস

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভারতের পর্যটন জাহাজ গঙ্গাবিলাস ছয়জন পর্যটক নিয়ে বরিশাল নদীবন্দরে এসে পৌঁছেছে। সোমবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৩টায় জাহাজটি জার্মানির চারজন ও সুইজারল্যান্ডের দুজন পর্যটক নিয়ে বরিশাল নদীবন্দরে নোঙর করে।

এ সময় তাদের অভ্যর্থনা জানান অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার ও বিআইডব্লিউটিএ ও টুরিস্ট পুলিশের কর্মকর্তারা। পর্যটকরা জানান, তারা বাংলাদেশে এসে খুব আনন্দিত। বাংলাদেশের প্রাকৃতিক দৃশ্য তাদের আনন্দ দিয়েছে।

এই ছয় পর্যটকের সঙ্গে স্থানীয় গাইড হিসেবে রয়েছে জার্নি প্লাস নামে ট্রাভেল এজেন্সি। এই সংস্থার কর্মকর্তা কায়েস খান জানান, গত ১ মার্চ ভারতের আসামের ডিব্রুগড় দিয়ে পর্যটক নিয়ে ভ্রমণ জাহাজটি রওনা দিয়েছে। বাংলাদেশের কুড়িগ্রামের চিলমারী দিয়ে এটি গত ১৩ মার্চ বাংলাদেশে প্রবেশ করে।

ইতোমধ্যে পাবনা, সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জ হয়ে সোমবার বিকেলে বরিশাল বন্দরে পৌঁছেছে। মঙ্গলবার জাহাজটি বরিশাল থেকে রওনা দিয়ে ঝালকাঠী, মোংলা, বাগেরহাট, খুলনা ও সুন্দরবনের ভেতর আংটিহারা সীমান্ত দিয়ে কলকাতায় পৌঁছাবে।

বরিশালে এসে পর্যটকরা সোমবার অক্সফোর্ড মিশন চার্চ এবং মঙ্গলবা বিকেল পর্যন্ত বানারীপাড়া ও পিরোজপুরের কুড়িয়ানার জলপথ ও ভাসমান বাজার ঘুরে দেখবেন।

এদিকে বিশ্বের দীর্ঘতম রিভার ক্রজ গঙ্গাবিলাস এর আগে গত ১৩ জানুয়ারি বারনসী থেকে যাত্রা শুরু করে ফেব্রুয়ারিতে বাংলাদেশে ঢুকে আসামে গিয়ে ৫১ দিনের যাত্রা শেষ করে ফিরতি পথে পুনরায় আসাম থেকে যাত্রা শুরু করে বলে জানান জার্নি প্লাসের কর্মকর্তা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন