১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম

ফের সংক্রমণ বাড়ছে চীনে, বেইজিং ম্যারাথন স্থগিত

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ০৭:০১ অপরাহ্ণ, ২৫ অক্টোবর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক >> বেইজিং ম্যারাথন স্থগিত করেছে চীন। নতুন করে করোনা সংক্রমণ বাড়ার কারণে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। সোমবার (২৫ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশটির একজন শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা সতর্ক করেছেন যে, নতুন করে করোনার প্রাদুর্ভাব আবারও ছড়িয়ে পড়তে পারে। তারপরেই ম্যারাথন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হলো। সোমবার চীনের ১১টি প্রদেশে মোট ১৩৩ জনের করোনা শনাক্ত হয়। এরা সবাই উচ্চ সংক্রমণ যোগ্য ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানা গেছে। চলতি বছরের আগস্টে নানজিংয়ের পর সর্বশেষ এই ঢেউকে বৃহত্তম প্রাদুর্ভাব হিসেবে বিবেচনা করা হচ্ছে।

বেইজিং ম্যারাথন ঐতিহ্যগতভাবে তিয়ানমেন স্কোয়ার থেকে শুরু হয় এবং বেইজিংয়ের অলিম্পিক পার্কে সেলিব্রেশন স্কোয়ারে শেষ হয়। আগামী ৩১ অক্টোবর প্রায় ৩০ হাজার মানুষ ম্যারাথনে অংশ নেওয়া কথা ছিল।

ম্যারাথনের আয়োজকরা বলছেন, মহামারি ছড়িয়ে পড়ার ঝুঁকি রোধে বিশেষ করে দৌড়বিদ, কর্মী এবং বাসিন্দাদের স্বাস্থ্য এবং সুরক্ষা কার্যকরভাবে রক্ষা করার জনই এই আয়োজন স্থগিত করা হয়েছে।

করোনা মহামারি ঠেকাতে চীন এরই মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে। বাড়ানো হয়েছে করোনার পরীক্ষা ও বিভিন্ন নজরদারি। ট্রাভেল এজেন্সিগুলোকে আন্তঃপ্রাদেশিক সফরের ব্যবস্থা করতে নিষেধ করেছেন কর্মকর্তারা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন