২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফের সবচেয়ে বেশি রানের মসনদে সাকিব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০১ পূর্বাহ্ণ, ১৮ জুন ২০১৯

বিশ্বকাপ যাত্রার পূর্বে কি ধকলটাই না গেছে সাকিব আল হাসানের ওপর দিয়ে। বিশ্বকাপের জার্সি পড়ে দলীয় ফটোসেশনে যোগ না দেওয়া, আলাদা বিমানে ইংল্যান্ডের পাড়িসহ আলোচনা সমালোচনা যেন জেঁকে বসেছিল সাকিবকে ঘিরে। কিন্তু যে কারণে সাকিব আল হাসান তা বুঝিয়ে দিলেন আবারও। না, মুখের কথায় নয়; ব্যাট আর বলের মাধ্যমে সমালোচকদের কড়া জবাব দিয়ে রাখলেন সাকিব।

বিশ্বকাপে বাংলাদেশের চার ম্যাচে টানা পঞ্চাশোর্ধ ইনিংস ও পাঁচ উইকেট নেওয়ার মাধ্যমে তার দিকে তেড়ে আসা সবকিছু উড়িয়ে দিয়েছেন মুহূর্তেই। ইদানিং বিষয়টি এমন হয়ে গেছে যে সাকিব মাঠে নামা মানেই নতুন কোনো রেকর্ড।

বাংলাদেশের জার্সিতে তৃতীয় ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে খেলা ও দ্বিতীয় বোলার হিসেবে ২৫০ উইকেট নেওয়ার স্বাদ পেয়েছেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা ৩২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার চলতি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম তিনম্যাচ খেলেই দুই অর্ধ শতক ও একটি শতকে ২৬০ রান করে ছিলেন বেশি রানের মালিক। পরে ইংল্যান্ডের জো রুট ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের কাছে কাছে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের আসন হারিয়েছিলেন তিনি। কিন্তু ইংল্যান্ডের টন্টনে আজ চতুর্থ ম্যাচ খেলতে নেমেই হারানো সেই আসন পুনরুদ্ধার করলেন সাকিব। রিপোর্ট লেখা পর্যন্ত ৯২ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ বধে বাংলাদেশকে রেখেছেন কক্ষপথেই। আর পাঁচ ম্যাচে ৩৪৩ রান নিয়ে সবচেয়ে বেশি রানের মালিক অ্যারন ফিঞ্চকে পেছনে ফেলে ৩৫২ রানে (এখনো ব্যাট করছেন, আরো বাড়বে) তালিকায় এখন সবার ওপরে সাকিব। সাকিবের কাছে জায়গা ছেড়ে দিয়ে এখন দুইয়ে আছেন ফিঞ্চ। ৩১৯ রানে তৃতীয় অবস্থানে আছেন ইন্ডিয়ার রহিত শর্মা, ২৮১ রান নিয়ে ডেভিড ওয়ার্নার ও ২৭৯ রানে জো রুট যথাক্রমে চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন