২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফেসবুকের বিরুদ্ধে ফিচার চুরির অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, ০৯ নভেম্বর ২০২১

ফেসবুকের বিরুদ্ধে ফিচার চুরির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ফেসবুকের বিরুদ্ধে অন্যদের ফিচার বা আইডিয়া নকল করার অভিযোগ নতুন কিছু নয়। এর আগে বহুবার এমন বিশ্বাসভঙ্গের অভিযোগ উঠেছে ফেসবুকের বিরুদ্ধে। এবার ফেসবুকের বিরুদ্ধে চুরির অভিযোগ করলো ফটো অ্যাপ Phhhoto। ইনস্টাগ্রামের জন্য তাদের একটি ফিচার হুবহু কপি করেছে ফেসবুক। একাধিকবার অন্যকে নকল করার অভিযোগ তোলা হয়েছে ফেসবুকের বিরুদ্ধে। এবার সেই তালিকায় নতুন সংযোজন Phhhoto অ্যাপ। সোশ্যাল মিডিয়া জায়ান্টের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গের অভিযোগ তুলেছে ফটো অ্যাপটি। সূত্র: ইন্ডিয়া টুডে

জানা জায়, Phhhoto অ্যাপের মাধ্যমে পয়েন্ট অ্যান্ড শুট বার্স্টে একসঙ্গে পাঁচটি ফ্রেম একবারে তৈরি করা যায়। যা GIF ভিডিওর মতো শেয়ার করতে পারেন ব্যবহারকারীরা। সেই ফিচারটি ইনস্টাগ্রামেও সম্প্রতি যুক্ত হয়েছে। এই ডিজিটাল প্ল্যাটফর্মের বুমেরাং ফিচারটি অনেকটা এরকমই। এই ফিচারটি যে ফেসবুকের নিজস্ব ভাবনা নয়, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

Phhhoto অ্যাপটি ২০১৪ সালে আত্মপ্রকাশ করেছিল। তবে প্রতিযোগিতার বাজারে বেশিদিন নিজেকে টিকিয়ে রাখতে পারেনি। ২০১৭ সালে বন্ধ হয়ে যায় অ্যাপটি। সংস্থাটির আরও দাবি, অ্যাপটির ফিচারগুলো জানার জন্য খোদ ফেসবুক কর্ণধার মার্ক জুকারবার্গ এটি ডাউনলোডও করেছিলেন। তাই ফিচার চুরির অভিযোগ তুলে ফেসবুকের থেকে আর্থিক ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। তবে এই চুরির অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেয়নি ফেসবুক। যা বর্তমানে পরিচিত মেটা নামে।

 

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন