২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ফ্রান্সের দূতাবাস ঘেরাও দেবেন চরমোনাই পীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৪ পূর্বাহ্ণ, ২৬ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ফ্রান্সে প্রকাশ্যে বহুতল ভবনে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে রাজধানী ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন। আগামীকাল মঙ্গলবার দলটির আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের নেতৃত্বে বায়তুল মোকাররম থেকে দূতাবাস অভিমুখে গণমিছিল যাবে। গতকাল রাতে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান দলটি।

ইসলামী আন্দোলনের প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ূমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত অনুষ্ঠিত হবে। দূতাবাস অভিমূখে গণমিছিলে নেতৃত্ব দেবেন দলটির আমীর।

এদিকে, রোববার রাজধানীর উত্তরায় এক মতবিনিময় সভায় চরমোনাই পীর বলেন, ‘দেশে আইনের শাসন না থাকায় নারী নির্যাতন ও ধর্ষণ সীমাহানভাবে বৃদ্ধি পাচ্ছে। ধর্ষণ বন্ধ করতে হলে এর উৎসগুলো আগে বন্ধ করতে হবে। সেই সঙ্গে শিক্ষার সব স্থরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। পাড়ায় মহল্লায় ধর্ষণবিরোধী কমিটি গঠন করে ধর্ষণ বন্ধে ইসলামের বিধান তুলে ধরতে হবে।’

ওই অনুষ্ঠানটির আয়োজন করে সৈয়দ মো. ফজলুল করীম ইসলামিক রিচার্স সেন্টার বাস্তবায়ন কমিটি ঢাকা মহানগর উত্তর। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর উত্তর সভাপতি শেখ ফজলে বারী মাসউদ। আর বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ ও আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন