২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪২ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননার প্রতিবাদে আজ মঙ্গলবার সকালে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি শুরু করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এই ঘেরাও কর্মসূচির প্রস্তুতি হিসেবে সকাল ১০টা থেকে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীদের সমাবেশ চলছে। পরে ফ্রান্সের দূতাবাসের দিকে তারা রওনা হলে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ তাদের।

কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। সমাবেশে তিনি বলেন, ‘ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শিত হচ্ছে। মুহাম্মদ (সা.)-কে অপমান করা হচ্ছে। যা ইসলাম ধর্মের প্রতি অবমাননা।’

তিনি আরও বলেন, ‘ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুল ম্যাক্রোকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।’ পাশাশাশি জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার ও দাবি জানান সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

প্রসঙ্গত, ফ্রান্সে সম্প্রতি ক্লাসরুমে হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর অবমাননা করায় একজন স্কুল শিক্ষকের শিরচ্ছেদের ঘটনার পর ইসলাম ধর্ম নিয়ে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো ও ফ্রান্সের সাম্প্রতিক ধৃষ্টতার প্রতিবাদে মধ্যপ্রাচ্যের কাতার, জর্ডান, কুয়েতসহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন