২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বঙ্গবন্ধুকে অমর্যাদার অভিযোগে কাগাশুরা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৬ অপরাহ্ণ, ০৪ ডিসেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: নানা আয়োজনে চলতি বছরের ১৭ মার্চ সারাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। তবে বরিশালের কাগাশুরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ তিনি দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেননি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননার অভিযোগে প্রধান শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক ছাত্রের অভিভাবক।

মামলাটি দায়ের করেন কাউনিয়া থানাধীন কাগাশুরা এলাকার বাসিন্দা মো. আব্দুল বারেক। মঙ্গলবার (৩ ডিসেম্বর) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবি শেখ আ. কাদের জানান, বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের হলে মঙ্গলবারই আসামির বিরুদ্ধে সমন জারি করেন বিচারক।

মামলার বাদী মো. আব্দুল বারেক জানান, গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের জন্মদিনের আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামকে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বলি। কিন্তু তিনি প্রথমে অনীহা প্রকাশ করলেও পরে ছাত্র ও শিক্ষকদের চাপে তা করতে বাধ্য হন। পরে জন্মদিন পালনের সময় তিনি তুচ্ছ-তাচ্ছিলতার সাথে বাম হাত দিয়ে একটি ফুল বঙ্গবন্ধুর ছবির মুখের সামনে ধরেন। যার প্রতিবাদ জানালে স্কুলের ছাত্র ও অভিভাবকদের বের করে দেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। এরপর বিষয়টি নিয়ে এলাকার লোকজন প্রধান শিক্ষককে বিষয়টির জন্য ক্ষমা চাওয়ার অনুরোধ জানান হয়। কিন্তু দীর্ঘদিন অপেক্ষা করার পরও মো. রফিকুল ইসলাম কোন অনুশোচনা ব্যক্ত না করায় মামলাটি দায়ের করেছি।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন