১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৭ অপরাহ্ণ, ২৪ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় রুপ দেওয়া। তৎসময়ে রাষ্ট্রবিরোধী চক্র তা হতে দেয়নি। কিন্তু আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করে চলছেন। বাংলাদেশ আজ পৃথিবীর বুকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন শেখ হাসিনা।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সোনার বাংলায় আর কোনো গ্রাম থাকবে না। পর্যায়ক্রমে গ্রামগুলোকে শহরে রুপ দেওয়া হবে। প্রধানমন্ত্রীর এই স্বপ্ন বাস্তবায়নে ইতিমধ্যে কাজ শুরুও হয়ে গেছে বলে জানান প্রতিমন্ত্রী।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন- বরিশাল জেলার যেসব এলাকায় নদী ভাঙন রয়েছে শীঘ্রই সেসব পয়েন্টে ভাঙন প্রতিরোধে কাজ শুরু হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহেম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা এমজি কবির ভুলু, মহানগর আওয়ামী লীগের সদস্য মাহমুদুল হক খান মামুন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, স্থানীয় আওয়ামী লীগ সভাপতি মামুন তালুকদার, স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান মুন্না, মহানগর ছাত্রলীগ সভাপতি মো. জসিম উদ্দিন এবং জেলা ছাত্রলীগ সহ-সভাপতি জোবায়ের আবদুল্লাহ জিন্নাহ প্রমুখ।
আলোচনা সভার শেষ পর্যায়ে জাতীর জনক বঙ্গবন্ধু ও তার পরিবার এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ ১৫ আগস্টের সকল শহীদদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠান শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী স্পিডবোটযোগে সদর উপজেলার তালতলী ও চরমোনাই ইউনিয়নের বিভিন্ন নদী ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন