১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বঙ্গোপসাগরে জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ট্রলারে গণডাকাতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৫ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও পটুয়াখালী:: পটুয়াখালীর দ্বীপ উপজেলা রাঙ্গাবালীর রূপারচর সংলগ্ন বঙ্গোপসাগরে জেলেদের ট্রলারে গণডাকাতি সংঘঠিত হয়েছে। এ সময় ডাকাত দল অস্ত্রের মুখে ১২ জেলেকে জিম্মি করে মাছ, জাল এবং জ্বালানী লুটে নেয়। সোমবার (২২ ফেব্রুয়ারি) গভীর রাতের এ ঘটনায় রাঙ্গাবালী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী জেলেরা।
খালগোড়া ভাই ভাই মাছ ধরা ট্রলার মালিক ঝন্টু হাওলদার বরিশালটাইমসকে জানান, গত তিন দিন আগে জসীম মাঝির নেতৃত্বে ১২জন জেলে ওই ট্রলারে বঙ্গোপসাগরে ইলিশ শিকারে যান। গভীর রাতে জেলেরো রূপার চর সংলগ্ন জলসীমায় পৌছে। এ সময় ৭ থেকে ৮ জনের একটি জলদস্যু ফাইবার বোট নিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে এ তাণ্ডব চালায়।

ট্রলারে থাকা জসিম মাঝি বরিশালটাইমসকে জানান, রাত ১টার দিকে ফাইবার বোটে মুখোশ অবস্থায় তাদের হাত-পাঁ বেঁধে মারধর করে লুট-পাট চালায় ডাকাতরা। জেলেসহ ট্রলারটি ছেড়ে দ্রুত পূর্ব দিকে চলে যায় তারা। পরে খবর পেয়ে ভোর রাতে ভাসমান অবস্থায় অপর একটি ট্রলার আমখোলা থেকে তাদের উদ্ধার করেন। তিনি আরও জানান, ডাকতরা এ সময় মামা বাহিনীর সদস্য বলে জানায়।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান বরিশালটাইমসকে জানান, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। আমরা মোবাইল ট্যাগ করে দেখছি। এছাড়া ঘটনার ক্লু বের করার চেষ্টা চলছে।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন