২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বঙ্গোপসাগরে ডুবে গেল লবণবোঝাই ৫ ট্রলার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:৫১ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০২৩

বঙ্গোপসাগরে ডুবে গেল লবণবোঝাই ৫ ট্রলার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: চট্টগ্রামের বঙ্গোপসাগরে তীব্র বাতাসে লবণবোঝাই ৫টি ট্রলার ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। ডুবে যাওয়া এসব ট্রলার থেকে এপর্যন্ত ২৪ জনকে জীবিত উদ্ধার করা গেলেও নিখোঁজ রয়েছে আরো একজন। নিখোঁজ ব্যক্তি ও ট্রলারের সন্ধানে এখনো উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে কোস্ট গার্ড ও নৌ পুলিশের সদস্যরা

রোববার (১৯) মার্চ সকাল আনুমানিক ৯টার দিকে আনোয়ারা রায়পুর ইউনিয়নের খোর্দ্দ গহিরা এলাকায় এই ট্রলার ডুবির ঘটনা ঘটে।

জানা যায়, ট্রলার গুলো মাতারবাড়ি কুতুবদিয়া, বাঁশখালী থেকে সাগরপথে লবণ নিয়ে যাচ্ছিল চট্টগ্রামের মাঝির ঘাটে। এই ঘটনায় ট্রলারে থাকা প্রায় সাত হাজার মণ লবণ পানিতে তলিয়ে গেছে বলে জানান উদ্ধারকারী।

নিখোঁজ ব্যক্তির নাম নেছার (২৭)। সে বাঁশখালী উপজেলা ছনুয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের রহমানের বাড়ির নাগু মিয়ার পুত্র বলে জানান নিখোঁজ এমবি জাহাঙ্গীর বোটের মাঝি মো. বেলাল উদ্দীন। উদ্ধারকৃতরা নৌপুলিশ ও কোস্ট গার্ডের সদস্যদের হেফাজতে রয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী মো. মোরশেদ জানান, সকাল ৯টার দিকে হঠাৎ করে সমুদ্রে কয়েকজনকে সাঁতার কাটতে দেখতে পেয়ে আমরা ট্রলার নিয়ে গিয়ে তাদের উদ্ধার করি। এসময় ২টি ট্রলার ভাসতে দেখা যায়।

এ বিষয়ে কোস্টগার্ড সাঙ্গু স্টেশনের সিসি তাজুল ইসলাম বলেন, স্থানীয়দের সহযোগিতায় কোস্ট গার্ড ও নৌ পুলিশ তাদের উদ্ধার করেছে।

তবে নিখোঁজ হওয়ার বিষয়টি এখনো জানা যায়নি। আর ২টি ট্রলার ভাসমান দেখা গেলেও বাকি তিনটি উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

 

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন