২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বদলে গেছে ৫ হাজার মানুষের যাতায়াত ব্যবস্থা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১১ অপরাহ্ণ, ০২ জুন ২০২৩

বদলে গেছে ৫ হাজার মানুষের যাতায়াত ব্যবস্থা

লালমোহন (ভোলা) প্রতিনিধি:: ভোলার লালমোহনের করিমগঞ্জ বাজার থেকে চতলা বাজার সড়ক। দেড় কিলোমিটারের এ সড়কটি প্রায় ৩০ বছর ধরে ওই এলাকার মানুষের কাছে ছিল গলার কাটা। তবে সম্প্রতি ওই কাঁচা সড়কটি পাকা করা হয়েছে। এতে করে ওই গ্রামের অন্তত পাঁচ হাজার মানুষের দুর্ভোগের অবসান হয়েছে।

জানা যায়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতায় উপজেলা এলজিইডি অফিসের তত্ত্বাবধায়নে কাজটি বাস্তবায়ন করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সিকদার কনস্ট্রাকশন। দেড় কিলোমিটারের এই সড়কটি পাকা করতে ব্যয় হয়েছে অন্তত দেড় কোটি টাকা।

স্থানীয়দের দাবি, নির্মাণের পর থেকেই সড়কটি কাঁচা থাকার কারণে ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়েছে। বৃষ্টির পানি ও কাদামাটিতে জবুথবু হতে হতো। তখন চলতো না যানবাহনও। তবে দীর্ঘ বছর পরে স্থানীয় এমপির উদ্যোগে এ সড়কটি পাকা হয়েছে। এতে করে এই সড়কের আশেপাশের অন্তত পাঁচ হাজার মানুষের দীর্ঘ বছরের দুর্ভোগের অবসান হয়েছে।

এ ব্যাপারে এলজিইডির লালমোহন উপজেলা প্রকৌশলী রাজীব সাহা বলেন, রাস্তাটি কাচা থাকার কারণে স্থানীয়দের অনেক দুর্ভোগ পোহাতে হতো। জনগণের সেই দুর্ভোগ লাঘবের জন্য ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন মহোদয়ের প্রচেষ্টায় আরডিবি-৩ প্রকল্পের আওতায় সড়কটি পাকাকরণের উদ্যোগ গ্রহণ করা হয়। যার পরিপ্রেক্ষিতে সড়কটির পাকাকরণ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আমরা এসব সড়কের গুণগতমান ঠিক রাখতে সব সময় তদারকি চালাচ্ছি।’

 

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন