২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বনানী ক্লাবে ‘গোপন বৈঠক’ আটক বিএনপির ৫২ নেতাকর্মী রিমান্ডে

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:১৭ পূর্বাহ্ণ, ২১ মার্চ ২০২৩

বনানী ক্লাবে ‘গোপন বৈঠক’ আটক বিএনপির ৫২ নেতাকর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সন্ত্রাসবিরোধী আইনের মামলায় রাজধানীর বনানী ক্লাব থেকে আটক মুন্সীগঞ্জ বিএনপির ৫২ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বিএনপির ৫৪ নেতাকর্মীকে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন করেন।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবী মহসিন মিয়া ও আবদুল হান্নান ভুইয়া রিমান্ডের আবেদন নাকচ করে জামিনের আবেদন করেন। এ ছাড়া রাষ্ট্র পক্ষ জামিনের বিরোধিতা করেন।

শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর বিএনপি নেতা মমিন আলী ও আবদুল কুদ্দুস ধীরনসহ ৫২ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই সঙ্গে অপর আসামি অ্যাডভোকেট শেখ আলাউদ্দিনের রিমান্ডের আবেদন নাকচ করে জামিনের আবেদন মঞ্জুর করেন। পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশনের উপ-কমিশনার আনিসুর রহমান সময়ের আলোকে এ বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, মুন্সীগঞ্জের সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা বিএনপির নেতৃবৃন্দ রোববার রাতে বনানী ক্লাবে বৈঠক করার সময় তাদের আটক করা হয়। আটকদের মধ্যে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান ও শ্রীনগরের বিএনপি নেতা মোমিন আলী ও আবদুল কুদ্দুস ধীরনসহ ৫৪ জন রয়েছেন।

আরও জানা যায়, মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার মোমিন আলী মুন্সীগঞ্জ-১ সংসদীয় আসন বিএনপি দলীয় প্রার্থী। তিনি ওমরাহ করতে যাবেন। সে জন্য যাওয়ার আগে তার সংসদীয় এলাকার ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান ও সাবেক চেয়ারম্যান এবং স্থানীয় নেতৃবৃন্দসহ নৈশভোজ করছিলেন।

এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সেখান থেকে আটক করে। এ ঘটনায় সোমবার সকালে গোয়েন্দা পুলিশের পরিদর্শক ইকরামুল হালদার বাদী হয়ে বনানী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন