২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ববি উপাচার্যের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৫ অপরাহ্ণ, ০৪ আগস্ট ২০২০

ববি প্রতিনিধি:: ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের (ববি)  উপাচার্য প্রফেসর ড. মো. ছা‌দেকুল আ‌রে‌ফিনের জন্মদিনে বিভিন্ন মহল থেকে শুভেচ্ছা জানানো হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ব‌বিদ্যাল‌য়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও  গণমাধ্যমকর্মীরা তাকে শুভেচ্ছা জানান। জানা যায়, রাত থেকে বিভিন্ন মহলের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়। মোবাইল ফোন, ক্ষুদে বার্তা, সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানাভাবে ববি উপাচার্যকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন শুভাকাঙ্ক্ষীরা।
উপাচার্য ছা‌দেকুল আ‌রে‌ফিন এবার ৫৭ তম বৎসরে পদার্পন করেছেন। তিনি ১৯৬৩ সালে ৪ আগষ্ট জন্মগ্রহন করেন। তার পৈত্রিক বাড়ি কুষ্টিয়ায়।
ড. মো. ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয়ের একাধিক দায়িত্ব পালন করেছেন। শিক্ষকতা জীবনের পুরো সময়টাই যুক্ত ছিলেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে ।
তিনি ২০১৩ সাল থেকে রাবির ছাত্র উপদেষ্টা হিসেবে, ২০১৪ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, ২০১৩ সাল থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। এর আগেও তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতিনিধিত্ব ছাড়াও একাধিক দায়িত্ব পালন করেছেন।
তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সদস্য, ২০০৪ সালে কোষাধ্যক্ষ নির্বাচিত হোন। ২০০৪ সালে রাবি শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ও ২০১১ সালে সাধারণ সম্পাদক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতি, ১৯৯৮ সালে রাবির নির্বাচিত একাডেমিক কাউন্সিলের সদস্য এবং ১৯৯৯ থেকে ২০০১ সালে রাবির সহকারী প্রক্ট্রর হিসেবে দায়িত্ব পালন করেন।
ওই শিক্ষকের বর্তমানে ১৮টি প্রকাশনাসহ একটি বই রয়েছে এবং তার তত্ত্বাবধানে চারজন শিক্ষার্থী পিএচইডি ডিগ্রি গ্রহণ করেছেন।
তিনি ১৯৮৪ সালে রাবির সমাজকর্ম বিভাগ থেকে অনার্স এবং ১৯৮৫ সালে মাস্টার্স পাস করেন। বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ থেকে ১৯৯৩ সালে এমফিল ও একই প্রতিষ্ঠান থেকে ২০০৪ সালে পিএইচডি ডিগ্রী গ্রহণ করেন।
উল্লেখ্য, গত ৬ নভেম্বর  ড. মো. ছা‌দেকুল আ‌রে‌ফিন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আনুষ্ঠা‌নিকভা‌বে যোগ দেন।
4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন