২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনায় বিদ্যালয়ের ৮০ বছর পূর্তিতে সাবেকদের মাতালেন মমতাজ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:২৩ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২৩

বরগুনায় বিদ্যালয়ের ৮০ বছর পূর্তিতে সাবেকদের মাতালেন মমতাজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার পাথরঘাটা উপজেলায় কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের ৮০ বছর পূর্তিতে পুনর্মিলনী হয়েছে। গান গেয়ে বিদ্যালয়ের সাবেকদের মাতিয়ে রাখেন বাংলাদেশের ফোক সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ।

শুক্রবার (২০ জানুয়ারি) সকাল থেকেই স্কুলের বিভিন্ন ব্যাচের প্রায় লক্ষাধিক সাবেক ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠানস্থল কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে উপস্থিত হন। তাদের স্মৃতিচারণ এবং কুশলাদি বিনিময় করেন। সকাল থেকে শুরু হয়ে এ অনুষ্ঠান চলে মধ্যরাত পর্যন্ত। দর্শকদের গান গেয়ে মাতিয়ে রাখেন মমতাজ।

মিলনমেলা সম্পর্কে বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা বলেন, দিনটি এমন করে পাবো কোনোদিন আশা করিনি। তবে যারা আমাদের একত্রিত হওয়ার সুযোগ করে দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের সাবেক ছাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান বলেন, টেকসই বাংলাদেশ গড়তে স্মার্ট হওয়ার বিকল্প নেই।

আমাদের এমন ধরনের মানবসম্পদ বা যুবসমাজ তৈরি করতে হবে, যারা হবে অনেক উদার এবং সকলেই অসাম্প্রদায়িক চেতনায়, মানবিক, জ্ঞানে ও শিক্ষায় দক্ষ হবে। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের যে আহ্বান জানিয়েছেন তাতে এর বিকল্প নেই।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন