১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরগুনায় সরকারি মালামাল চুরির মামলায় সাবেক আ. লীগ নেতা কারাগারে

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১১:৩৫ পূর্বাহ্ণ, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

বরগুনায় সরকারি মালামাল চুরির মামলায় সাবেক আ. লীগ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার বেতাগীতে সরকারি আবাসনের মালামাল চুরির মামলায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহপ্রচার সম্পাদক ও সদর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মাহমুদ সিকদার মনিরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার (৫ ফেব্রুয়ারি) আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বরগুনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাহবুবুল আলম তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বেতাগী থানার জিআরও এএসএম মুসা কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ আছে, ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডরে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বেতাগী উপজেলার ঝোপখালী গ্রামে আবাসনের ঘর নির্মাণ করা হয়। পুরোনো আবাসনের ঘরগুলো অব্যবহারযোগ্য হওয়ায় তা ভেঙে ওই স্থানে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলা প্রশাসন ভূমিহীনদের জন্য ঘর তৈরির উদ্যোগ নেয়।

গত বছরের ২১ ডিসেম্বর রাতে ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির পুরনো আবাসনের প্রায় ১০ লাখ টাকা মূল্যের রড, অ্যাঙ্গেল, টিন, দরজা ও জানালা তাঁর লোকজন নিয়ে পিকআপ ভ্যানে তুলে পার্শ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলায় বিক্রির করতে নিয়ে যান। এ সময় স্থানীয়রা বিষয়টি জানতে পেরে বেতাগীর ইউএনওকে জানান। ইউএনওর নির্দেশে পুলিশ প্রশাসন মালামাল উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় ওই দিন রাতেই বেতাগী সদর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. রিয়াজুল ইসলাম বাদী হয়ে ইউপি সদস্য মনিরসহ ছয়জনের বিরুদ্ধে বেতাগী থানায় একটি মামলা করেন।

এ মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৪ সপ্তাহের জামিনে ছিলেন ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির। জামিনের মেয়াদ শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে গতকাল রবিবার বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন তিনি। এ সময় আদালত তাঁর জামিন নামঞ্জুর না করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন