১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

বরগুনায় সার্ভেয়ার রিয়াজের প্রতারণায় শিকার ত্রিশ পরিবার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:১৩ অপরাহ্ণ, ২৩ নভেম্বর ২০২২

বরগুনায় সার্ভেয়ার রিয়াজের প্রতারণায় শিকার ত্রিশ পরিবার

আনিসুর রহমান টুলু বরগুনা : বরগুনার বেতাগী উপজেলার বুড়া মজুমদার ইউনিয়নের বদনিখালী বাজারে প্রায় দুই শত থেকে দুই শত পঞ্চাশ ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে ভূমি অফিসের ১ নং খাস খতিয়ানের ৪২ নং মৌজা গ্রাম বর্ধন ।

গত ২২/১০/২০২২ তারিখে বেতাগীর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সুহৃদ সালেহীন এর স্বাক্ষরিত এিশ পরিবারকে অস্থায়ী ভিটির ১৪০১ হইতে ১৪০৩ বাংলা সালের  নবায়ন দিয়েছেন।

ভুক্তভোগী পরিবাররা বলেন আমাদের ঘর ভাঙ্গার ভয় ভীতি দেখিয় প্রায় ৭ লক্ষ টাকা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান বাবুল মিয়া ও ভূমি অফিসের সার্ভেয়ার রিয়াজ এদের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ এর  অভিযোগ পাওয়া যায়।

প্রতিটি ডি সি আর নবায়নের জন্য ২২ হাজার থেকে ২৩ হাজার টাকা নিয়েছেন খলিলুর রহমান বাবুল মিয়া ও ভূমি অফিসের সার্ভেয়ার মোহাম্মদ রিয়াজ হোসেন বিনিময় দিয়েছেন ৭৮০ টাকার ডুবলিকেট কার্বন রশিদ বই তাও ২৪ বছর পূর্বের এ দিয়ে আমরা কি করব।

বদনি খালী বাসীএই দালালদের হাত থেকে বাঁচতে চায়। ওই ওয়ার্ডের ইউপি সদস্য সঞ্জয় মন্ডল বলেন ভুক্তভোগীরা আমার কাছে অভিযোগ দিয়েছে। আমি এমপি মহোদয় বেতাগী উপজেলা নির্বাহি কর্মকর্তা কে বিষয়টি বলছি।

স্থানীয়দের মাঝে এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এর আগেও বেতাগী ভূমি অফিসের সার্ভেয়ার মোহাম্মদ রিয়াজ হোসেন বদনী খালি বাজার থেকে গরীব অসহায় ব্যবসায়ীদের কাছ থেকে বিভিন্ন অপকৌশল চালিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।

অভিযুক্ত মোঃ খলিলুর রহমান টাকা উত্তোলনের সত্যতা স্বীকার করে বলেন আমি ২০ হাজার টাকা করে নিয়েছি এই টাকা বেতাগী উপজেলার সার্ভেয়ার রিয়াজ সাহেব কে ও বিভিন্ন অফিসে খরচ করেছি।

ভূমি অফিসের সার্ভেয়ার রিয়াজ হোসেনের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। বর্তমান ওই ইউনিয়নের চেয়ারম্যান সাহেব মুঠো ফোনে বলেন সম্ভবত ৫ হাজার টাকা করে দিয়েছে অফিসে এর তথ্য আমার কাছে আছে ।

বেতাগী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সুহৃদ সালেহীন মুঠো ফোনে বলেন এ বিষয়ে আমি এই প্রথম শুনলাম।লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন