২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরগুনার দুটি আসনে ৪ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৭ অপরাহ্ণ, ০৯ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনার দুটি আসনে ১৭ জন বৈধ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ ও বিএনপিসহ ৪ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

তারা হলেন বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী-তালতলী) আসনে বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ জাহাঙ্গীর কবির, জেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম মোল্লা।

বরগুনা-২ (বামনা-পাথরঘাটা-বেতাগী) আসনে বিএনপি মনোনীত সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি ও বাংলাদেশ জাতীয় পার্টির (মতিন) নুরুল ইসলাম পান্না।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ২৮ নভেম্বর বরগুনার দুটি আসনে ১৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ২ ডিসেম্বর বাছাইয়ে তিনজনের মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা কবীর মাহমুদ। তাদের মধ্যে একজনের মামলাজনিত এবং অন্য দুইজন প্রয়োজনীয় কাগজপত্র না দেওয়ায় তাদের মনোনয়ন বাতিল করা হয়। ৭ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল শুনানির পর বরগুনা-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী মতিয়ার রহমানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বরগুনায় চারজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এখন বরগুনার দুটি আসনে ১৩ জন বৈধ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রসঙ্গত, বরগুনা-১ আসনে আওয়ামী লীগের প্রাথমিক মনোনয়ন দেওয়া হয় জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবিরকে। সর্বশেষ এখানে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতিকে চূড়ান্ত প্রার্থী হিসেবে দল থেকে ঘোষণা করা হয়। এর ফলে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী জাহাঙ্গীর কবির মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

অপরদিকে বরগুনার দুটি আসনে বিএনপির দুইজনকে প্রাথমিক মনোনয়ন দেওয়া হয়। সর্বশেষে বরগুনা-১ আসনে মতিউর রহমান তালুকদার ও বরগুনা-২ আসনে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনকে দল থেকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হলে অন্য দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন