২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরগুনার সন্তান শম্ভু হলেন সংসদীয় কমিটির সভাপতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, ১২ ফেব্রুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বরগুনা-১ আসন থেকে পাঁচবার নির্বাচিত ও বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। এর আগে দশম জাতীয় সংসদে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

এদিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন পেশাজীবী সংগঠনসহ স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ।

অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। ১৯৯১ সালের ৫ ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ১৯৯১ থেকে ২০১৮ সাল পর্যন্ত মোট ৬টি জাতীয় সংসদ নির্বাচনে ছয়বার আওয়ামী লীগের মনোনয় নিয়ে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে সে সময় অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু দায়িত্বপালন করেন নৌ-পরিবহন উপমন্ত্রী হিসেবে। পরে খাদ্য প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্বপালন করেন তিনি। এরপর ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী সরকার গঠন করলে সেসময় তিনি দায়িত্বপালন করেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে।”

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন