২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরগুনায় আবারও প্রাইমারি স্কুলের ছাদ ধ্বস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০২ অপরাহ্ণ, ০৯ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক:: বরগুনায় আবারও একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের ছাদের একাংশ ধ্বসে পড়েছে। মঙ্গলবার সকাল ৯টা পাঁচ মিনিটের দিকে ক্লাস চলাকালীন বরগুনা পৌর শহরের আমতলা পাড় এলাকার ১৬নং মধ্য বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মাত্র এক মিনিটের জন্য বেঁচে গেছে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা নিপা জানান, যে শ্রেণি কক্ষের ছাদের একাংশ ধ্বসে পড়েছে ওই শ্রেণিতে প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের পাঠদান চলছিল। ওখানে রিফাত নামে এক শিক্ষার্থী বসা ছিল। রিফাত ইউনিফর্ম পরে না আসায় তাকে ইউনিফর্ম পড়তে বাসায় পাঠাই। রিফাত বাসায় যাওয়ার এক থেকে দেড় মিনিটের ব্যবধানে ছাদ ধ্বসের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, এই বিদ্যালয়ে যোগদানের দুই বছরের মধ্যে ঝুঁকিপূর্ণ এই ভবনে কোনো সংস্কার করা হয়নি। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ছবিসহ বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।কিন্তু তারা এতে কর্ণপাত করেননি।

এ বিষয়ে বরগুনা সদর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. আরিফুজ্জামান বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভবনটির যে স্থানে ফাটল দেখা দিয়েছে, সে স্থানের পলেস্তারা ফেলে দিতে বলা হয়েছে।

গত শনিবার বেলা ১১ টার দিকে বরগুনার তালতলী উপজেলার পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের গ্রেডবিম ধ্বসে মানসুরা (৮) নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও ৭/৮ জন।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন