২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনায় পুলিশ পরিদর্শকের কক্ষে লাশ, বিভাগীয় তদন্ত কমিটি গঠিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩৭ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২০

বার্তা পরিবেশক, বরগুনা:: বরগুনার আমতলী থানা হাজতে সন্দেহভাজন আসামি শানু হাওলাদারের রহস্যজনক মৃত্যুর ঘটনায় তিন সদস্য বিশিষ্ট বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  কমিটির প্রধান করা হয়েছে বরিশাল রেঞ্জের পুলিশের অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহকে। শনিবার (২৮ মার্চ) বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামের নির্দেশে তদন্ত কমিটি আমতলী থানা পরিদর্শন করেছে।

কমিটির অন্য সদস্যরা হলেন– বরিশাল রেঞ্জের পুলিশ সুপার মো. হাবিবুর রহমান ও বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহজাহান হোসেন।

তদন্ত কমিটির প্রধান বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বলেন, ‘ডিআইজি স্যারের নির্দেশে ঘটনা তদন্তে সরেজমিন পরিদর্শন করেছি। ডিআইজি স্যার কঠোর অবস্থানে আছেন। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে- আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের কলাগাছিয়া গ্রামে ২০১৯ সালের ৩ নভেম্বর ইব্রাহিম নামে এক ব্যক্তিকে হত্যা করে দুর্বৃত্তরা।  ওই হত্যা মামলার এজাহারে শানু হাওলাদারের সৎভাই মিজানুর রহমান হাওলাদারকে আসামি করা হয়।  আসামির ভাই শানু হাওলাদারকে গত সোমবার (২৩ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য আমতলী থানা পুলিশ ধরে নিয়ে যায়। শানুর ছেলে মঙ্গলবার থানায় এসে তাকে খাবার দিয়ে যান।  বুধবার পরিবারের লোকজন এসে শানুর সঙ্গে দেখা করতে চাইলে পুলিশ দেখা করতে দেয়নি। উল্টো খারাপ আচরণ করে তাদের তাড়িয়ে দেয় বলে অভিযোগ করেন শানুর স্বজনরা। বৃহস্পতিবার সকালে থানা থেকে খবর দেওয়া হয় শানু হাওলাদার পরিদর্শকের (তদন্ত) কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

নিহত শানু হাওলাদারের পরিবারের অভিযোগ, শানুকে ধরে নিয়ে আসার পরে আমতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার ও পরিদর্শক (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি তার পরিবারের কাছে তিন লাখ টাকা দাবি করেন। শানুর ছেলে ১০ হাজার টাকা ওসিকে দেন।  দাবি করা বাকি টাকা দিতে না পারায় শানুকে থানা হাজতে রেখে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় আমতলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশারকে প্রত্যাহার, পুলিশ পরিদর্শক (তদন্ত) মনোরঞ্জন মিস্ত্রি ও ডিউটি অফিসার মো. আরিফুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন