১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনায় প্রধানমন্ত্রীর উপহার ইমামদের হাতে তুলে দিলেন জেলা প্রশাসক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৫ অপরাহ্ণ, ০১ জুন ২০২০

বার্তা প্রতিবেদক, বরগুনা :: বরগুনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নগদ ৫ হাজার টাকা করে মসজিদের ইমামদের হাতে তুলে দিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। সোমবার সকালে তার সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ টাকা দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নুর হোসেন সজল, বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, ইসমালমিক ফাউন্ডেশনের উপপরিচালক আবদুল মতিন হাওলাদার, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও যুগান্তরের স্টাফ রিপোর্টার এম মজিবুল হক কিসলু, প্রেসক্লাবের সভাপতি সঞ্জিব দাস ও ইমামগণ।

বরগুনা ইসলামিক ফাউন্ডেশনের তথ্য মতে জানা যায়, জেলায় ২ হাজার ৩৮৮টি মসজিদের ইমামদের জন্য ১ কোটি ১৯ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ হয়। প্রতিটি মসজিদের ইমামকে ৫ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহার দেয়া হবে। এদিন বরগুনা পৌরসভার ১০টি মসজিদের ইমামের হাতে নগদ অর্থ তুলে দেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

তিনি জানান, আমি প্রধানমন্ত্রীর উপহার বৃহস্পতিবার পেয়েছি। সঙ্গে সঙ্গে ব্যাংকে যোগাযোগ করেছি। ব্যাংক খোলা না থাকায় টাকা দিতে একটু দেরি হয়েছে। শেখ হাসিনার মন অনেক বড়। উনি সবসময় এদেশের মানুষের কথা ভাবেন। আপনারা জানেন, গত দুই মাসে মিনিমাম তিনবার আমাদের সঙ্গে কথা বলেছেন সরকারপ্রধান। গত পরশু দিনও প্রধানমন্ত্রীর অফিস থেকে একজন সেক্রেটারী আমাকে ফোন করে বলেছেন, আম্পানে ক্ষতিগ্রস্তদের কতগুলো ঘর লাগবে। মাননীয় প্রধানমন্ত্রী তালতলীতে ঘর দিতে চান। বঙ্গবন্ধু কন্যার আন্তরিকতার শেষ নেই।

জেলা প্রশাসক জানান, ঈদের আগে আমি ইমামদের ক্ষুদ্রভাবে কিছু দিতে পেরেছি। তাদের প্রতি আমাদের শ্রদ্ধাবোধ বেশি। ইমামদের পেছনে আমরা নামাজ আদায় করি। তারা যাতে অস্বাভাবিক কষ্ট না পান, সেদিক রাষ্ট্র খেয়াল রাখে।

ইমামদের উদ্দেশে মোস্তাইন বিল্লাহ জানান, সরকার স্বাস্থ্যবিধি মেনে অফিস খুলে দিয়েছে। ইমামগণ মসজিদে সবাইকে মাস্ক পরার পরামর্শ দেবেন। আপনাদের কথা মুসুল্লীরা নিশ্চয়ই শুনবেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন