২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরগুনায় মসজিদের দানবাক্স ভেঙে লাখ টাকা চুরি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৯ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২২

বরগুনায় মসজিদের দানবাক্স ভেঙে লাখ টাকা চুরি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরগুনার বেতাগীর একমাত্র প্রত্নতাত্ত্বিক নিদর্শন ঐতিহাসিক বিবিচিনি শাহী মসজিদের দানবাক্স ভেঙে লাখ টাকা চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই এলাকার মুসুল্লিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় থানা পুলিশকে বিষয়টি গুরুত্বের সাথে তদন্তের জন্য বলেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। ঘটনার সঠিক রহস্য উন্মোচন করতে তৎপর রয়েছে পুলিশ। সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে মসজিদের প্রধান ফটকের সামনে রাখা দানবাক্সটির তালা ভেঙে নগদ টাকা পয়সা নিয়ে যায় দুর্বৃত্তরা।

মসজিদের মুয়াজ্জিন হানিফ হাওলাদার বলেন, প্রতি মাসের ৩০ তারিখ মসজিদ কমিটি দান বাক্সের তালা খুলে থাকেন। তবে যা চুরি হয়েছে তাতে আনুমানিক লাখ টাকার বেশি হতে পারে।

তিনি আরও বলেন, বড় বাক্সটির সাথে ছোট ৪টি দানবাক্স ছিল। তাও ভেঙে সব টাকা নিয়ে গেছে।

এ তথ্য নিশ্চিত করে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বরিশালটাইমসকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে সঠিক রহস্য উন্মোচনে তৎপর রয়েছে পুলিশ।

মসজিদ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন বলেন, মসজিদের মতো পবিত্র স্থানে চুরি হওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। ঘটনা শোনার পর থানা পুলিশকে অবহিত করা হয়েছে। এমন ঘটনার সঠিক রহস্য উন্মোচন করা হবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন