২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরগুনায় যুবলীগ নেতার খুনিদের শাস্তির দাবিতে বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩১ অপরাহ্ণ, ১৩ জানুয়ারি ২০১৯

বরগুনায় শামিম ইমতিয়াজ বাদশা নামের এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার প্রতিবাদ এবং এ ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। রোববার (১৩ জানুয়ারি) দুপুরে বরগুনা প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে প্রতিবাদকারীরা।

বাবা-মায়ের একমাত্র সন্তান শামীম ইমতিয়াজ বাদশা বরগুনা সরকারি কলেজ থেকে ২০০৯ সালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স শেষ করে সদর উপজেলা যুবলীগের একজন সক্রিয় সদস্য হিসেবে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

মানববন্ধন চলাকালীন সমাবেশে উপস্থিত ছিলেন বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাহাজ মো. জাহাঙ্গীর কবীর, বরগুনা সদর উপজেলার বুড়িররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ছিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ালী উল্লাহ ওলি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাহাবুদ্দিন সাবুসহ জেলা উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন, নিহত বাদশা আওয়ামী লীগের একজন বিনয়ী ও শিক্ষিত কর্মী ছিলেন। ছিলেন বাবা-মায়ের একমাত্র সন্তানও। এ রকম একজন কর্মীকে হারিয়ে বরগুনার আওয়ামী পরিবার শোকাহত, ব্যথিত। তাই বাদশার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে নিহত বাদশার বাবা, মা, স্ত্রী ও চার বছর বয়সী একমাত্র কন্যাসহ নানা শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পূর্ব শত্রুতার জের ধরে গত ৮ জানুয়ারি রাতে বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের কামরাবাদ এলাকায় বাদশাকে কুপিয়ে গুরুতর জখম করে স্থানীয় মহসিন সরদার, জাকারিয়া, আল-আমীন গাজী, রাকিব, সাবু, সাবু ফকির, মোতলেব সরদার, মাহবুবসহ কয়েকজন। পরে স্থানীয়রা বাদশাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসাপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৯ জানুয়ারি বাদশার বাবা সোহরাব মৃধা বাদী হয়ে বরগুনা সদর থানায় অভিযুক্ত মহসিন সরদার, জাকারিয়া আল-আমীন গাজী, রাকিব, সাবু, সাবু ফকির, মোতলেব সরদার, মাহবুবসহ ১২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক স্থানীয় এলাকাবাসী ও বেশ কয়েকজন যুবলীগ নেতাকর্মীর সাথে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগেরই একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় বখাটে মহসিন সরদার, জাকারিয়া আল-আমীন গাজী, রাকিব, সাবু, সাবু ফকির, মোতলেব সরদার, মাহবুবসহ তাদের সহযোগীরা স্থানীয়ভাবে মাদক ব্যবসা থেকে শুরু করে নানা সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়ে আসছে। ’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন