২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরগুনায় সরব আ.লীগের মনোনয়ন প্রত্যাশীরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৯ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রার্থী যাচাই-বাছাই করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্বাচনকে সামনে রেখে শনিবার বরগুনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে প্রচারণায় নেমেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

বিকেলে বরগুনার ২১টি উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর বিকেল ৩টায় বরগুনার তালতলীতে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন।

তালতলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এই জনসভাকে কেন্দ্র করে জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা প্রচারণায় নেমেছেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের জন্য বরগুনা-১ (সদর-আমতলী-তালতলী) এবং বরগুনা-২ (বামনা-পাথরঘাটা-বেতাগী) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সমর্থকরা প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রীর জনসভা স্থলে।

বরগুনা এমনিতেই আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত। স্বাধীনতার পরবর্তী সময়ে এরশাদের শাসনামল ব্যতীত বরগুনা-১ আসনে দীর্ঘ ৩৯ বছর প্রতিটি জাতীয় নির্বাচনে বিপুল ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থী জয় লাভ করেন। সম্প্রতি বিভিন্ন অভিযোগে বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে অবাঞ্ছিত ঘোষণঅ করেছে জেলা আওয়ামী লীগ। এ কারণে বরগুনায় আওয়ামী লীগের দীর্ঘ দিনেরে ভ্রাতৃত্বে ভাটা পড়েছে। এমপি শম্ভুর বিপক্ষে একজোট হয়ে আওয়ামী লীগের মনোনয়ন পেতে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন জেলা আওয়ামী লীগের সিংহভাগ নেতৃবৃন্দ।

অন্যদিকে বরগুনা-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও গত ২০ বছর ধরে ইউনিয়ন, উপজেলা ও সংসদ নির্বাচনে অপরাজিত জনপ্রতিনিধি শওকত হাচানুর রহমান রিমনের বিরুদ্ধেও নানা অভিযোগ তুলে আওয়ামী লীগের মনোনয়ন পেতে প্রচারণা চালাচ্ছে অন্তত চারজন। এসব মনোনয়ন প্রত্যাশীদের সমর্থকরা হাজার হাজার প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে প্রধানমন্ত্রীর জনসভা স্থল তালতলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে জড়ো হচ্ছেন।

বরগুনা-১ আসনে আওয়ামী লীগের এক মনোনয়ন প্রত্যাশীর ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল নিয়ে জনসভাস্থলে আসা বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফুর রহমান মারুফ বলেন, বরগুনার আওয়ামী লীগ নেতাকর্মীরা দীর্ঘ দিন ধরে একটি আধিপত্যের রাজনীতির শিকার। সেই জায়গা থেকে নেতাকর্মীরা বের হতে চায়। তারা তরুণদেরকে নেতৃত্বে দেখতে চায় এবং তরুণদের নিয়েই তারা ভবিষ্যৎ প্রত্যাশা করে। আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে এই এলাকার মানুষের এখন সবচেয়ে বড় প্রত্যাশা- উনি যাতে তরুণ ও যোগ্য নেতৃত্বকে আওয়ামী লীগের মনোনয়ন দেন।

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক বলেন, বরগুনার তালতলীতে প্রধানমন্ত্রী আসছেন, এতে আমরা অত্যন্ত আনন্দিত। ৫ বছর আগে এই মাঠেই তিনি জনসভা করেছিলেন। তখন বরগুনার উন্নয়নের তিনি যে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তার শতভাগ পূরণ করতে সক্ষম হয়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে বরগুনার রাজনীতিতে বইছে উৎসবের হাওয়া। এবারের নির্বাচনে প্রধানমন্ত্রী বরগুনার দুটি আসনে দুর্নীতিমুক্ত সৎ ও যোগ্য নেতৃত্বকে আওয়ামী লীগের মনোনয়ন দেবেন বলে আমরা আশাবাদী।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন