১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরগুনা/ উত্তাল সাগরে ট্রলারডুবি: ১০ জেলে নিখোঁজ 

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৬ অপরাহ্ণ, ১০ আগস্ট ২০২২

বরগুনা/ উত্তাল সাগরে ট্রলারডুবি: ১০ জেলে নিখোঁজ 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরগুনার পাথরঘাটায় বঙ্গোপসাগরে একটি ট্রলার ডুবে গেছে। এ সময় দুইজনকে জীবিত উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছেন ১০ জেলে। উপজেলা থেকে দক্ষিণে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় বুধবার সকাল ৮টার দিকে ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। বিকেল ৫টা পর্যন্ত দুই জেলেকে উদ্ধার করে অপর একটি ট্রলারের জেলেরা।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি আবুল কালাম তাকে এ তথ্য নিশ্চিত করেন।

নিখোঁজ জেলেদের মধ্যে ৪০ বছরের আখতার হোসেন এবং ২৪ বছরের সোহেল রয়েছেন। তাদের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার সন্দীপ এলাকায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অপর নিখোঁজদের নাম-পরিচয় জানা যায়নি।

গোলাম মোস্তফা চৌধুরী বরিশালটাইমসকে বলেন, ‘কয়েক দিন আগে রসদ সামগ্রী নিয়ে এফবি নিশান ফিস ট্রলারটি গভীর সমুদ্রে মাছ শিকারের জন্য যায়। নিম্ন চাপের কারণে সাগর উত্তাল থাকায় বুধবার সকাল ৮টার দিকে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় ট্রলারটি ডুবে যায়।

‘সাগরে মাছ শিকারের সময় বরগুনার পাথরঘাটা উপজেলা মিজান মল্লিকের মালিকানাধীন এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি আবুল কালাম দুই জেলেকে ভাসতে দেখে উদ্ধার করেন। এ ছাড়া চার জেলে ভাসতে ভাসতে পটুয়াখালীর মহিপুরে উঠেছেন।’

এফবি মায়ের দোয়া ট্রলারটি উদ্ধার হওয়া ওই দুই জেলেকে বৃহস্পতিবার ঘাটে নিয়ে আসবে বলেও জানান তিনি।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের পেটি অফিসার আনোয়ার হোসেন বরিশালটাইমসকে বলেন, ‘ঘটনাটি আমি আপনার কাছেই শুনলাম। খোঁজ নিয়ে দেখছি।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন