১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনা/ বিনামূল্যে অক্সিজেন ব্যাংক চালু করছে বাসদ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, ০২ মে ২০২১

বরগুনা/ বিনামূল্যে অক্সিজেন ব্যাংক চালু করছে বাসদ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মারণঘাতী করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বরগুনায় চালু হতে যাচ্ছে বিনামূল্যে অক্সিজেন ব্যাংক। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরগুনা জেলা শাখার উদ্যোগে এ অক্সিজেন ব্যাংক চালু করা হবে। আজ রোববার (০২ মে) সকালে বরগুনা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানায় দলটির বরগুনা জেলা শাখার নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন- বাসদ বরিশাল বিভাগীয় সমন্বয়কারী প্রকৌশলী ইমরান হাবিব রোমান এবং বরিশাল জেলার সদস্য সচিব ডা. মণিষা চক্রবর্ত্তী।

মতবিনিময় সভায় ডা. মণিষা চক্রবর্ত্তী জানান, কোভিড-১৯ মহামারির দ্বিতীয় ঢেউ বাংলাদেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। প্রতিদিন প্রায় আড়াই হাজার করোনারোগী শনাক্ত হচ্ছে ও শতাধিক রোগী মৃত্যুবরণ করছে। বেশিরভাগ হাসপাতালে রোগী ধারণক্ষমতা কম, রয়েছে অক্সিজেনের স্বল্পতা।

ভারতে করোনা মহামারির ভয়াবহ চিত্রের কথা তুলে ধরে বাসদ নেতা বলেন, যেসব করোনা আক্রান্ত রোগীরা বাসায় থেকে চিকিৎসা নেন তাদের অনেকেরই অক্সিজেনের মাত্রা কমে গেলে বাড়িতে অক্সিজেন সরবরাহ করার কোনো সরকারি আয়োজন বরগুনায় নেই। তাই প্রাথমিকভাবে পাঁচটি অক্সিজেন সিলিন্ডারসহ পালস অক্সিমিটার নিয়ে এই অক্সিজেন ব্যাংক শুরু করা হচ্ছে। যাতে যেকোনো করোনারোগী তাদের প্রয়োজনে বিনামূল্যে এ অক্সিজেন সংগ্রহ করতে পারেন। ডা. মণিষা চক্রবর্তী আরও বলেন, রাজনীতি মানে দেশপ্রেম, একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বাসদের পক্ষ থেকে তাঁরা মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- বাসদের বরগুনা জেলা সমন্বয়কারী ফেরদৌস আহমেদ এবং সদস্য গোবিন্দ মালাকারসহ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরগুনা জেলা শাখার নেতারা।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন