১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরগুনা/ ‘বিষাক্ত পানি’ পানে ২ হরিণের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, ২১ মার্চ ২০২৩

বরগুনা/ ‘বিষাক্ত পানি’ পানে ২ হরিণের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরগুনা:: বরগুনার পাথরঘাটায় হরিণঘাটা সংরক্ষিত বন থেকে মৃত অবস্থায় দুটি পূর্ণবয়স্ক হরিণ উদ্ধার করেছেন বনরক্ষীরা। সোমবার (২০ মার্চ) বনের জিনতলা এলাকা থেকে প্রাণী দুটি উদ্ধার করা হয়।

স্থানীয়দের ধারণা, হরিণ দুটি বিষাক্ত পানি পান করায় মারা গেছে। তবে বনবিভাগ বলছে- ফরেনসিক পরীক্ষার পরে মৃত্যুর কারণ জানা যাবে।

পাথরঘাটা বনবিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার হরিণঘাটা সংরক্ষিত বনের মধ্যে একটি খালের পাড়ে মৃত অবস্থায় দুটি হরিণ দেখতে পান স্থানীয়রা। পরে তারা বনবিভাগকে খবর দেন। বনবিভাগের লোকজন হরিণ দুটি উদ্ধার করে সোমবার সন্ধ্যায় পাথরঘাটা বনবিভাগের অফিসে নিয়ে আসেন। হরিণ দুটির মৃত্যুর কারণ জানার জন্য স্যাম্পল (নমুনা) রেখে মাটি চাপা দেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি সাংবাদিকদের জানান, কিছু অসাধু লোক বনের মধ্যদিয়ে বয়ে যাওয়া খালগুলোতে বিষ প্রয়োগ করে মাছ শিকার করেন। তার ধারণা, হরিণ দুটি সেই খাল থেকে বিষাক্ত পানি পান করে মারা গেছে।

পাথরঘাটা বন কর্মকর্তা মুহিদুর রহমান সাংবাদিকদের বলেন, মৃত হরিণ দুটি থেকে স্যাম্পল রাখা হয়েছে। ফরেনসিক পরীক্ষার মাধ্যমে মৃত্যুর কারণ জানা যাবে।’

17 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন