১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ ভারী বর্ষণের সম্ভাবনা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০১ অপরাহ্ণ, ২১ জুন ২০২১

বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ ভারী বর্ষণের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশালসহ দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে দমকা হাওয়াসহ ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। আজ সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে বলা হয়- বরিশাল, ঢাকা, খুলনা ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া আগামী মঙ্গলবার ও বুধবার বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। এ সময় বাড়তি পাঁচ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়।

গতকাল রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে ১০৫ মিলিমিটার। এ ছাড়া এ সময়ের মধ্যে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে খুলনায় ৮৩, গোপালগঞ্জে ৭৫, রাঙামাটিতে ৭৩, চট্টগ্রাম ও টাঙ্গাইলে ৭১, হাতিয়ায় ৫৩ এবং যশোরে ৫২ মিলিমিটার। এই ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১২ মিলিমিটার।

গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৩২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মাদারীপুরে ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন