২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালসহ সারাদেশে বৃষ্টির সম্ভবনা: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫১ পূর্বাহ্ণ, ০৮ জুন ২০২৩

বরিশালসহ সারাদেশে বৃষ্টির সম্ভবনা: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালসহ দেশের আট বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। এরইমধ্যে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা এই চার সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে আবহাওয়া অধিদপ্তর থেকে। এসব সমুদ্রবন্দরের ওপর দিয়ে হঠাৎ করে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে। ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন গণমাধ্যমে বলেন, চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টি হচ্ছে এবং বাতাসের গতি কখনো কখনো বাড়ছে। হঠাৎ করে ঝড়ো হাওয়া তৈরি হতে পারে। বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা থাকলে সেন্টমার্টিন বা দ্বীপ এলাকাগুলোতে যানবাহন চলাচল বন্ধ থাকে বলেও জানান তিনি।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল, রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ২/১ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টি আরও বাড়তে পারে বলেও জানানো হয়।

আবহাওয়া অফিস জানান, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলাসহ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্ট অংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা চলতে পারে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন