২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালসহ ৯ জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়োহাওয়ার আশঙ্কা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, ২৫ মার্চ ২০২৩

বরিশালসহ ৯ জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়োহাওয়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালসহ দেশের ৯ জেলার ওপর দিয়ে ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। শনিবার (২৫ মার্চ) বিকেল ৪টায় নদীবন্দরসমূহের জন্য দেয়া সবশেষ আবহাওয়া বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত এ সতর্কবার্তায় বলা হয়েছে- রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর এবং কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রসহ অস্থায়ীভাবে ঝড়ো হওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র একইদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আজ শনিবার (২৫ মার্চ) সন্ধ্যা ৬টায় দেয়া আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, রোববার সন্ধ্যা পর্যন্ত কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের ২/১ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় আবহাওয়া সাধারণত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় (২ দিন) সামান্য পরিবর্তন হতে পারে এবং পাঁচ দিনের মধ্যে বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬ টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সর্বোচ্চ ৯ ডিগ্রি সেলসিয়াস বৃষ্টি হয়েছে শ্রীমঙ্গলে। এসময় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়, ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৭ দশমিক ৫।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন