২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালেও চলছে না কোন পরিবহন, সীমাহিন ভোগান্তি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৭ অপরাহ্ণ, ২৮ অক্টোবর ২০১৮

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতির কারণে বরিশালেও পরিবহন চলাচল বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটের কোনো বাস ছেড়ে যায়নি। ফলে সাধারণ যাত্রী থেকে শুরু করে কর্মস্থলে যেতে বিকল্প যান ব্যবহার করায় দুর্ভোগ পোহাতে হচ্ছে বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীদের।

তবে রিকশা চলাচল করলেও ইচ্ছেমতো ভাড়া আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। অনেককে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

এমতাবস্থায় যাত্রীদের জিম্মি না করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের দাবি জানিয়েছে সাধারণ যাত্রীরা।

যাত্রীরা বলেন- কোনো দাবি থাকলে তা সরকারকে আনুষ্ঠানিকভাবে বলা উচিৎ। এরপর আলোচনার মাধ্যমে বিষয়টি সমঝোতা করা উচিৎ। কিন্ত পরিবহন বন্ধ রেখে যাত্রীদের জিম্মি করে দাবি আদায় মেনে নেয়া যায় না।

নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোনো পরিবহন রোববার সকাল ৬টা থেকে চলাচল করছে না। কোনো পরিবহন চালানোর চেষ্টা করলে শ্রমিদের বাঁধায় তা পথে আটকে দেয়া হচ্ছে।

বরিশাল জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন বলছেন- গত ১৯ সেপ্টেম্বর সংসদে পাশ হওয়া সড়ক পরিবহন আইনে সড়ক দুর্ঘটনায় অপরাধী হলে মৃত্যুদন্ড পর্যন্ত রাখা হয়েছে। এই আইন শ্রমিকদের রক্ষা বা স্বার্থের পরিপন্থী। ফাঁসির ঝুঁকি নিয়ে কোনো শ্রমিকই গাড়ি চালাতে পারবে না।

যে কারণে এই আইন বাতিল না হলে পরবর্তীতে আরও কর্মসূচি দেয়া হবে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন