২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালের কীর্তনখোলা নদীতে ট্রলার থেকে পড়ে যাত্রী নিখোঁজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০০ অপরাহ্ণ, ১২ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের কীর্তনখোলা নদীতে যাত্রীবাহী ট্রলার থেকে পড়ে এক ব্যক্তি নিখোঁজ হয়েছেন। ফায়েজ আহম্মেদ নামের চল্লিশোর্ধ্ব ব্যক্তি বুধবার সকালে বরিশাল শহরের চরকাউয়া খেয়াঘাট প্রান্ত থেকে ট্রলারযোগে পাড়ি দিয়ে ওপার যাওয়ার সময় মাঝনদীতে পড়ে যান। পরে তাকে উদ্ধারে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিদল কয়েক ঘণ্টা কীর্তনখোলা নদীতে অভিযান চালিয়ে শেষ পর্যন্ত ব্যর্থ হয়। নিখোঁজ ব্যক্তি ভোলার চরফ্যাশন উপজেলার উত্তর ফ্যাশন গ্রামের মৃত সুলতান আহমেদের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও নৌ-পুলিশ জানায়, ফায়েজ আহম্মেদ নামের ব্যক্তি বুধবার সকাল পৌঁনে ১০টার দিকে কীর্তনখোলা নদী পাড়ি দিয়ে ওপারে চরকাউয়া ইউনিয়নে যাওয়ার লক্ষে বরিশাল প্রান্ত থেকে একটি ট্রলারে উঠেন। ট্রলারটি কিছুটা পথ অতিক্রম করলে ওই ব্যক্তি আকস্মিক নদীতে পড়ে যান। এই দৃশ্য প্রত্যক্ষ করে মাঝি-মাল্লারা ট্রলার নিয়ে ছুটে এসে তাকে উদ্ধার করতে যাওয়ার আগেই তিনি পানিতে তলিয়ে যান। পরে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা যাত্রীকে উদ্ধারে নদীতে নামে। কিন্তু বেলা সাড়ে ৩টা পর্যন্ত তাকে উদ্ধারে সফলতা আসেনি। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস তাদের উদ্ধার অভিযান বন্ধ করে দেয়।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সৈয়দ শারাফাত আলী তুহিন বরিশালটাইমসকে জানান, নিখোঁজ ব্যক্তিকে জীবিত বা মৃত উদ্ধার করা না পর্যন্ত অভিযানের ঘোষণা দেওয়া হলেও তীব্র স্রোতের কারণে তা ব্যহত হয়। পরে বেলা ৩টার দিকে উদ্ধার অভিযান বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ট্রলারযোগে তাদের কর্মীরা নিখোঁজ ব্যক্তির সন্ধানে নদীতে রয়েছে।

বরিশাল নৌ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বরিশালটাইমসকে জানান, নিখোঁজ ফায়েজ আহম্মেদ সম্ভবত গ্রামের বাড়ি ভোলায় যাওয়ার উদ্দেশে ট্রলারযোগে নদী পাড়ি দিচ্ছিলেন। কিন্তু ট্রলারটি চরকাউয়া প্রান্তে যাওয়ার আগেই তিনি মাঝনদীতে পড়ে যান। তার সাথে থাকা একটি ব্যাগ পাওয়া গেছে, এতে একাধিক চিকিৎসকের ব্যবস্থাপত্র রয়েছে। সেক্ষেত্রে ধারণা করা হচ্ছে, তিনি অসুস্থ ছিলেন এবং বরিশালে ডাক্তার দেখিয়ে ভোলায় ফিরছিলেন।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন