২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালের পুলিশ সুপারসহ ২ কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৫ অপরাহ্ণ, ০২ জুন ২০২০

মামলার তদান্তে অনিয়মের অভিযোগ এনে বরিশালের পুলিশ সুপারসহ ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার অভিযোগ দেন। অভিযোগকারী কাশিপুর ইউনিয়নের ৮নং বিল্বাবাড়ীর বাসীন্দা মৃত কাসেম ফকিরের ছেলে বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন ফকির। গত ৩১ মে ডাকযোগে আইজিপি, ‘আইজিপি কমপ্লেইন সেল’ এ পুলিশ সুপার মিজানুর রহমান ও উপ-পুলিশ পরিদর্শক মো: নাসির উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন ফকির উল্লেখ করেন, ক্রয় করা সম্পত্তি স্থানীয় একটি চক্র দীর্ঘদিন যাবত দখল করার চেষ্টা চালিয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় ২০১৯ সালের মে মাসের ১০ তারিখ শুক্রবার সকালের দিকে তার ক্রয়কৃত সম্পত্তি দখল করার চেষ্টা ও তার সম্পত্তিতে থাকা বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কেটে নিয়ে যায় কবির আহম্মেদ পোষাসহ আরও প্রায় ৪/৫ জন সন্ত্রাসীরা।

এসময় তিনিসহ আরও একাধিক লোকজন বাধা দিলে তাদের খুন করার হুমকি দেন চক্রটি। এবিষয় তিনি থানা পুলিশকে অবগত করে কোন লাভ হয়নি বলে লিখিত অভিযোগে উল্লেখ করেন।

পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন ফকির বাদী হয়ে বরিশালের বিজ্ঞ অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি নালিশি মামলা করেন। যাহার এম.পি মামলা নং-৬৬/২০১৯,তারিখ:১৩/০৫/২০১৯ইং।

বিচারক মামলাটি আমলে নিয়ে, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) বরিশাল জেলা পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেন।

পরবর্তীতে তদন্ত তদারকী অফিসার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ও সহকারী উপ-পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো: নাসির উদ্দিন, বিপি: ৮০৯৯০৮৫৭৭৬, সরজমিনে তদন্ত করে বিবাদীর সাথে আতাত করে একটি মনগড়া মিথ্যা প্রতিবেদন আদালতে দায়ের করেন।

তদন্তকারী কর্মকর্তাগণ অবৈধ ভাবে আর্থিক লাভবান হয়ে সত্য ঘটনাকে আড়াল করে মিথ্যা প্রতিবেদন দাখিল করায়, যাহাতে বাদীর অপূরণীয় ক্ষতি হয়েছেন বলে দাবি করেন।

পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বর্তমানে নরসিংদী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এ কর্মরত আছেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন