২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালের রুপাতলীতে ৭ জনকে কুপিয়ে পিটিয়ে জখম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০২ অপরাহ্ণ, ০৬ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, মেডিকেল:: বরিশাল নগরীর রুপাতলী এলাকায় করোনা আক্রান্ত মহিলার মৃত্যুতে দাফন ও মাটি দেওয়া তে অংশগ্রহণ না করার জের ধরে ৭ জনকে কুপিয়ে জখম করেছে সুমন মুন্সী ও তার সহযোগী সন্ত্রাসীরা। আজ ৬ জুলাই সোমবার বিকেল তিনটায় শহরের ২৫ নম্বর ওয়ার্ডের গ্যাসটারবাইন বাজার পটুয়াখালীর পুরাতন রাস্তার ওপরে এ ঘটনা ঘটে। আহতরা হলো ওই এলাকার আমির আলী খানের ছেলে সুমন খান ও তার চাচী রিজিয়া বেগম, ও তাদের স্বজন দোলা বেগম, হাসি বেগম, রমজান, তামিম, কবির খান, রসূল আলী খান। এদের মধ্যে গুরুতর সুমন খান ও রিজিয়া বেগমকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহতের স্বজনরা জানান, গত ১০ দিন পূর্বে রুপাতলীর গ্যাস টারবাইন এলাকায় কোভিড ১৯ আক্রান্তে ওই এলাকার ইউসুফ মুন্সী স্ত্রী ফরিদা বেগমের মৃত্যু হয়। করোনা আক্রান্তে মৃত্যুর বিষয়টি এলাকাবাসী জানতে পেরে অনেকেই দাফন এবং মাটি দিতে যায়নি। দাফন এবং মাটি দিতে না যাওয়ায় প্রতিবেশী সুমন খানের সাথে করোনা আক্রান্ত মৃত ফরিদা বেগমের ছেলে সুমন মুন্সির বিরোধ হয়।

দ্বন্দ্বের জের ধরে একপর্যায়ে সুমন মুন্সী ও তার সহযোগী সন্ত্রাসীরা সুমন খানের বাসার পিছনে তাদের দখলে থাকা (প্রায় পাঁচ যুগ ধরে) পরিত্যক্ত জমি সুমন মুন্সি তার লোকজন নিয়ে সরকারি সম্পত্তি জবর দখল করার জন্য সীমানা দেয়। এতে সুমন খানের স্ত্রী কাজল বেগমসহ পরিবারের লোকজন বাধা দেয়। পাশাপাশি সুমন খানের গরুর খামার ভেঙে ফেলার চেষ্টা করলে সুমন খানের স্ত্রী ও তার পরিবারের সাথে বাকবিতন্ডা হয়। এরই জের ধরে দুপুর আড়াইটায় সুমন খান তার কর্মস্থ’ল থেকে বাসায় ফেরার সময় পুরাতন পটুয়াখালী সড়কে তাকে একা পেয়ে পত্র করেন সুমন মুন্সী ও তার সহযোগী সন্ত্রাসীরা। একপর্যায়ে সুমন মুন্সি ও তার বাবা ইউসুফ মুন্সী সুমন ভাই রাজ্জাক ও মামুন মুন্সি এবং তাদের সহযোগী রাকিব, হিরণ, রাশেদ, রেজবুল, কাদেরসহ অজ্ঞাতনামা সন্ত্রাসীরা হত্যার চেষ্টায় সুমন মুন্সীকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত করে। তার ডাক চিৎকারে চাচী রিজিয়া বেগমসহ তাদের স্বজন দোলা বেগম, হাসি বেগম, রমজান, তামিম, কবির খান, রসুল আলী খান, অন্যান্যরা আসলে তাদেরকেও হামলা চালিয়ে আহত করা হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে সুমন খান এবং রিজিয়া বেগমকে গুরুতর অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করে।

সন্ত্রাসীদের হামলায় সুমন খানের মাথার ওপরে ধারালো অস্ত্রের মারাত্মক জখম এবং রিজিয়া বেগমের মাথায় ও ডান হাতে মারাত্মক জখম রয়েছে। তবে অবস্থার অবনতি হলে যেকোনো সময় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা যেতে পারে বলে এমনটা জানিয়েছেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

ঘটনার পরপর সংবাদ পেয়ে বরিশাল কোতয়ালি মডেল থানার এসআই আরিফুর রহমান ও তার সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে যাওয়ার পর হামলাকারীরা পালিয়ে যায়।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে সুমন মুন্সী ও তার সহযোগী সন্ত্রাসীদের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে আছে। সুমন মুন্সীর বিরুদ্ধে রুখে দাঁড়ালে হামলা-মামলার শিকার হতে হয়।

এদিকে হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে সুমন খানের স্বজনেরা জানিয়েছেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন